কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের পাহাড়ে ফের আগুন, আতংকে শিক্ষার্থীরা

কুবি প্রতিনিধিঃ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) বিভিন্ন পাহাড়ে এই নিয়ে পরপর তিনবার আগুন লাগার ঘটনা ঘটেছে। শনিবার (১১ মার্চ) বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল সংলগ্ন পূর্ব পাশের পাহাড়ে আগুন লাগার ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীদের তথ্য মতে, দুপুর ১২ টার সময় এই আগুনের সূত্রপাত হয়। পাহাড়ে ঝরে যাওয়া শুকনো পাতা থাকার কারণে খুব দ্রুত চারপাশে আগুন ছড়িয়ে পরে। দীর্ঘক্ষণ আগুন জ্বলে কালো বর্ণ ধারণ করেছে আশেপাশের গাছপালা। ফলশ্রুতিতে আতংক বিরাজ করে সাধারণ শিক্ষার্থীদের মাঝে। পরে ফায়ার সার্ভিসের ১০ জন কর্মী ও স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আসে।

আগুনের এই ভয়াবহতা সম্পর্কে শিক্ষার্থী মাহাবুর রহমান বলেন, বার বার আগুন লাগার এই ঘটনাগুলো আমাদের মাঝে দুশ্চিন্তা সৃষ্টি করে। প্রশাসনের উচিত বড় কিছু হওয়ার আগে এই বিষয়ে দ্রুত পদক্ষেপ নেওয়া এবং যে বা যাহারা এর সাথে জড়িত তাদের শাস্তির আওতায় আনা।

পরপর আগুন লাগার বিষয়ে জানতে চাইলে প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকী বলেন, আগুন লাগার সাথে সাথে আমরা তাক্ষৎণিক পদক্ষেপ গ্রহণ করি এবং আজকেও আপনারা দেখতে পেয়েছেন ফায়ার সার্ভিস এসে আমাদের সহোযোগিতা করেছে। আগুনের ভয়াবহতা কাটার পর আমরা কিছু আলামত সংগ্রহ করেছি এবং পরিবর্তীতে এগুলো তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করবো।

আগুনের সূত্রপাত সম্পর্কে ফায়ার সার্ভিসের অফিসার ইনচার্জ মীর মোহাম্মদ মারুফ বলেন, আগুনের সংবাদ পাওয়ার পর পরই আমরা তাৎক্ষণিক সেখানে উপস্থিত হই। সেই সময় আগুনের ভয়াবহতা তেমন ছিলো না। যতটুকু ছিলো স্থানীয়দের সহযোগিতায় ও আমাদের ফায়ার বিটার দিয়ে সেই আগুন নিভিয়ে ফেলতে সক্ষম হয়েছি। তবে উৎস দেখে ধারণা করা যায়, বিড়ি সিগারেটের উচ্ছিষ্ট অংশ থেকে এই আগুনের সূত্রপাত।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!