কুমিল্লা সদর দক্ষিণে গোপিনাথপুরে অবৈধ চোরাই ডিজেল মজুদকারী চক্রের ২ সদস্য গ্রেফতার

প্রেস বিজ্ঞপ্তি।।
র‍্যাব-১১, সিপিসি-২ কর্তৃক বিশেষ অভিযানে কুমিল্লা জেলার সদর দক্ষিণ মডেল থানাধীন গোপিনাথপুর এলাকা থেকে অবৈধ চোরাই ডিজেল মজুদকারী চক্রের ০২ জন সক্রিয় সদস্য ৩,০৪০ লিটার চোরাই ডিজেলসহ গ্রেফতার। অভিযানে একটি মিনি পিকআপ জব্দ।
১। বাংলাদেশ আমার অহংকার এই স্লোগান নিয়ে
র‍্যাব প্রতিষ্ঠালগ্ন থেকেই সন্ত্রাসী, চাঁদাবাজ, জঙ্গি দমন, অবৈধ অস্ত্র, মাদক উদ্ধার, চাঞ্চল্যকর হত্যা এবং বিভিন্ন আলোচিত অপরাধীদের গ্রেফতারে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। গোয়েন্দা নজরদারী ও আভিযানিক কার্যক্রমের ধারাবাহিকতায় অপরাধীদের দ্রুততম সময়ে গ্রেফতারের মাধ্যমে র‍্যাব ইতোমধ্যেই জনগণের আস্থা অর্জনে সক্ষম হয়েছে।
২। নিয়মিত টহলের অংশ হিসেবে গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-১১, সিপিসি-২ এর একটি বিশেষ আভিযানিক দল অদ্য ১১ নভেম্বর ২০২২ ইং তারিখ সকালে কুমিল্লা জেলার সদর দক্ষিণ মডেল থানাধীন গোপিনাথপুর এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে ৩,০৪০ লিটার চোরাই ডিজেল উদ্ধারসহ জ্বালানী তেল চোরাই চক্রের সক্রিয় ০২ সদস্য’কে হাতে-নাতে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামীদ্বয় হলোঃ ১। কুমিল্লা জেলার সদর দক্ষিণ মডেল থানার শ্রীবল্লভপুর (পশ্চিমপাড়া) গ্রামের মোঃ এরশাদ মিয়া এর ছেলে মোঃ মাসুদ মিয়া (২৮) এবং ২। নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও থানার ছোট শাদিপুর গ্রামের মৃত আবু সালেক এর ছেলে মোস্তাফিজুর রহমান শিপলু (৩৪)। এ সময় চোরাই ডিজেল পরিবহনের কাজে ব্যবহৃত ০১ টি মিনি পিকআপ জব্দ করা হয়।

৩। প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, গ্রেফতারকৃত আসামীদ্বয় তেল চুরি চক্রের সক্রিয় সদস্য। গ্রেফতারকৃত আসামীদ্বয়কে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা কুমিল্লা ও নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন ডিপো হতে এবং দূরপাল্লার ভারী যানবাহনগুলো রাত্রীকালীন চলাচলের সময় চালকরা ক্লান্ত হয়ে রাস্তার পাশে পার্কিং করে বিশ্রাম নিলে বা ঘুমিয়ে গেলে সেই সুযোগ কাজে লাগিয়ে তেল চুরি করে। তারা দীর্ঘদিন যাবৎ জব্দকৃত পিকআপের উপর বিশেষ কায়দায় তেলের ড্রাম সেট করে মহাসড়কে চলাচলরত ট্রাক ও কাভার্ড ভ্যানের তেলের ট্যাংকি হতে গোপনে তেল চুরি করে আসছিল। এই সকল তেল চোরাই সিন্ডিকেটের বিরুদ্ধে র‍্যাব-১১, সিপিসি-২ এর অভিযান অব্যাহত থাকবে। উক্ত বিষয়ে গ্রেফতারকৃত আসামীদ্বয়ের বিরুদ্ধে কুমিল্লা জেলার সদর দক্ষিণ মডেল থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন।

—-স্বাক্ষরিত—-
মোহাম্মদ সাকিব হোসেন
মেজর
উপ-পরিচালক
কোম্পানী অধিনায়ক
র‍্যাব-১১, সিপিসি-২, কুমিল্লা

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!