কুমিল্লা সিটি নির্বাচনে মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন আজ

নিজস্ব প্রতিবেদক ।।

কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনের মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন আজ বৃহস্পতিবার। প্রার্থীরা চাইলে আজ বিকাল ৫ টার মধ্যে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে আবেদন করে মনোনয়ন পত্র প্রত্যাহার করে নিতে পারবেন। যাচাই বাছাই এবং আপিল আবেদন শেষে বর্তমানে ৬ মেয়র প্রার্থী, ৩৮ জন সংরক্ষিত নারী কাউন্সিলর এবং ১১৬ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী নির্বাচনী মাঠে রয়েছেন।

এদিকে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী পরিচয়ে মনোনয়নপত্র নেয়া আওয়ামীলীগের বিদ্রোহী মাসুদ পারভেজ খান ইমরান ঢাকায় কেন্দ্রীয় নেতাদের সাথে বৈঠকের পর কুমিল্লায় গুঞ্জন উঠেছে ২৬ মে তিনি মনোনয়নপত্র প্রত্যাহার করে নিতে পারেন। তবে এ নিয়ে প্রকাশ্যে কোন কথা বলেন নি ইমরান।

জানা গেছে, মেয়র পদে ইমরানের মনোনয়ন নেবার পর বিভিন্ন সংবাদ মাধ্যমে আওয়ামী লীগের দলীয় কোন্দলের বিষয়টি প্রকাশ্যে আসার খবর প্রকাশিত হয়। সর্বশেষ ২৩ মে রাতে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ অন্য দুই কেন্দ্রিয় নেতা মাসুদ পারভেজ খান ইমরান এবং তার বোন আঞ্জুম সুলতানা সীমা এমপিকে ডেকে নিয়ে কথা বলেন। এর পর থেকেই ইমরানের প্রার্থীতা প্রত্যাহারের গুঞ্জন ওঠে।

নির্বাচনের তফসিল অনুযায়ী, কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের প্রতীক বরাদ্দ ২৭ মে এবং নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১৫ জুন। কুমিল্লা সিটির তৃতীয় এ নির্বাচনে ২৭টি ওয়ার্ডের ১০৫টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) নির্বাচন অনুষ্ঠিত হবে। এ সিটিতে মোট ভোটার সংখ্যা দুই লাখ ২৯ হাজার ৯২০ জন। এদের মধ্যে নারী ভোটার এক লাখ ১৭ হাজার ৯২ জন। পুরুষ ভোটার এক লাখ ১২ হাজার ৮২৬ জন। তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছে ২ জন।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!