চলে গেলেন বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমান চৌধুরী

নিজস্ব প্রতিবেদক :
চলে গেলেন বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমান চৌধুরী। সর্বোদা হাসোজ্জল আব্দুর রহমান চৌধুরী কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার বৃহত্তর গলিয়ারা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও বর্তমান গলিয়ারা উত্তর ইউনিয়ন আওয়ামীলীগের আহবায়কের দায়িত্ব পালন করেছেন। সোমবার দিবাগত রাত ১ টায় নিজ বাড়িতে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রজিউন)।

মঙ্গলবার বাদ যোহর কনেশতলা মাদরাসা মাঠে রাস্ট্রীয় মার্যাদা (গার্ড অব অনার) প্রদান করেন সদর দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা মিয়া মোহাম্মাদ কেয়াম উদ্দিন ও সদর দক্ষিণ মডেল থানার পরিদর্শক (তদন্ত) কমল কৃষ্ণ ধর। জানাযা’র নামাজ শেষে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হয়।

বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমান চৌধুরীর মৃত্যুতে তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে শোক প্রকাশ করেছেন কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা চেয়ারম্যান গোলাম সারওয়ার,ভাইস চেয়ারম্যান আব্দুল হাই বাবলু, জেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক কামাল উদ্দিন কামাল,সদর দক্ষিণ উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোস্তফা হোসেন মজুমদার বাচ্চু,মাসুম হামিদ, সাধারণ সম্পাদক হাজী আব্দুর রহিম,যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল মালেক,সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন চৌধুরী,সদর দক্ষিণ প্রেস ক্লাব সভাপতি ও কুমিল্লা এসডি নিউজ সম্পাদক হাজী মোঃ দেলোয়ার হোসেন মজুমদার।

এছাড়াও আরো শোক প্রকাশ করেছেন গলিয়ারা উত্তর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ওবায়েদ উল্লাহ,চৌয়ারা ইউপি চেয়ারম্যান হাজী আবুল কালাম আজাদ সোহাগ,সদর দক্ষিণ উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক আমিনুল ইসলাম,উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক ইশরাক মাহমুদ মাসুদ,আমান উল্লাহ আমান,উপজেলা ছাত্রলীগ নেতা আব্দুল্লাহ আল মামুন অপু ও ইকবাল হাসান তুহিন।

আব্দুল হাই বাবলু সামাজিক যোগাযোগ মাধ্যমে শোক বার্তায় লিখেছেন,জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শের একজন ত্যাগী মানুষ তৃণমূল থেকে গড়ে উঠা মানুষটি বঙ্গবন্ধুর ৬ দফা থেকে শুরু করে ৬০-এর দশকের উত্তাল দিনগুলোতে সকল আন্দোলন সংগ্রামে সক্রিয় ছিলেন।

বঙ্গবন্ধুর ডাকে সস্ত্রীক মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে আমাদেরকে একটি মুক্ত স্বাধীন দেশ উপহার দিতে অংশীদার ছিলেন।মুক্তিযুদ্ধ পরবর্তী সময়ে বঙ্গবন্ধুর আহবানে সাড়া দিয়ে এলাকায় শিক্ষা বিস্তারের লক্ষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলেন। মৃত্যু-র আগ মুহূর্ত পর্যন্ত তিনি বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষে নিরলসভাবে কাজ করে গেছেন।

নির্লোভ এই মানুষটি নিজের জন্য বা নিজের পরিবারের জন্য কিছুই করেন নি।বহুমুখী প্রতিবার অধিকারী মরহুম বীর মুক্তিযোদ্ধা আবদুর রহমান চৌধুরী প্রায় ৫ দশক ধরে অত্র গলিয়ারা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতির দায়িত্ব পালন করেছেন।বর্তমানেও তিনি গলিয়ারা উত্তর ইউনিয়নের আহবায়কের দায়িত্ব পালন করছিলেন।গত জাতীয় সংসদ নির্বাচনেও উনি আমার সাথে নিরলসভাবে কাজ করেছেন।উনার মৃত্যুতে গলিয়ারা ইউনিয়নসহ সদর দক্ষিণ উপজেলাবাসী আজ শোকাহত।

উনার মৃত্যু সদর দক্ষিণ আওয়ামীলীগের এক অপূরণীয় ক্ষতি।যা কথনো পূরণ হবার মত নয়।ব্যক্তিগতভাবে আমি একজন অভিভাবক ও প্রিয়জনকে হারালাম।আল্লাহ ওনাকে জান্নাতবাসী করুক সেই কামনা করছি।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!