চৌদ্দগ্রামে বর্ণাঢ্য আয়োজনে ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

সোহাগ মিয়াজী।।

উপমহাদেশের সবচেয়ে প্রাচীন ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাতা বার্ষিকী বর্ণাঢ্য আয়োজনে ও নানা কর্মসূচীর মাধ্যমে পালন করেছে চৌদ্দগ্রাম উপজেলা ছাত্রলীগ,

সোমবার (৪ জানুয়ারী) এ উপলক্ষে চৌদ্দগ্রাম উপজেলা ছাত্রলীগের আয়োজনে একটি বর্ণাঢ্য র,্যালী বের করা হয়। র্ ্যলীটি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কুমিল্লা-১১ আসনের সংসদ সদস্য সাবেক রেলপথ মন্ত্রী কার্যালয়ের মাঠেএসে আলোচনা সভায় মিলিত হয়।উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে ঢোল তবলা নিয়ে ছাত্রলীগদের নেতৃত্বে মিছিল এসে মুখরিত করে সভাস্থল।

উপজেলার ছাত্রলীগের আহবায়ক মোঃ তৌফিকুল ইসলাম সবুজের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসিবে বক্তব্য রাখেন চৌদ্দগ্রাম উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুস সোবহান ভূঁইয়া হাসান।উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক নুরুল আলম ও কাজী আল রাফি পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চৌদ্দগ্রাম উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ রহমত উল্লাহ বাবুল, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি পৌরসভার নির্বাচনে মেয়র পদপ্রার্থী জিএম মীর হোসেন মিরু, কুমিল্লা জেলা পরিষদ সদস্য ভিপি ফারুক আহমেদ মিয়াজী, ভাইস চেয়ারম্যান এবিএমএ বাহার, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি আকতার হোসেন পাটোয়ারী, কুমিল্লা জেলা কৃষকলীগের সহ সভাপতি মমিনুর রহমান ফটিক, চৌদ্দগ্রাম উপজেলা যুবলীগের আহবায়ক শ্রীপুর ইউনিয়নের চেয়ারম্যান শাহ জালাল মজুমদার, কালিকাপুর ইউনিয়নের চেয়ারম্যান ভিপি মাহবুব হোসেন মজুমদার, গুনবতী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ আহমেদ ভূঁইয়া খোকন,ঘোলপাশা ইউনিয়নের চেয়ারম্যান কাজী জাফর আহমেদ, উপজেলা আওয়ামীলীগের সহ দপ্তর সম্পাদক আলমগীর হোসেন বিপ্লব,উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মাহবুবুল হক মোল্লা বাবলু,কৃষকলীগের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন সরদার, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক এসএসএম শাহিন মজুমদার, উপজেলা যুবলীগের সদস্য ইমাম হোসেন পাটোয়ারী এনাম।অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন চৌদ্দগ্রাম উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক কাউছার হানিফ, মতিউর রহমান জালাল, আব্দুল মোতালেব,আরিফুর রহমান, মাসুদুর রহমান,

আলোচনা সভায় বক্তরা ছাত্রলীগের লড়াই সংগ্রামের দীর্ঘ ইতিহাসের স্মৃতিচারণ করে বলেন, ভাষা আন্দোলন, মহান মুক্তিযুদ্ধসহ এদেশের প্রতিটি গণআন্দোলনে ছাত্রলীগ রক্ত ঝরিয়ে রাজপথে থেকেছে। ভবিষ্যতেও তাঁরা রাজপথে থেকে দেশের মানুষের মুক্তির সংগ্রামে বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়ন করবে।
উপমহাদেশের সবচেয়ে প্রাচীন ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ নানা সময়ে রেখেছে গৌরবোজ্জ্বল ভূমিকা। পঁচাত্তর-পরবর্তী সময়ে স্বৈরশাসকদের রক্তচক্ষু উপেক্ষা করে গণতন্ত্রের লড়াইয়েও ছিল ছাত্রলীগ। গৌরব ও ঐতিহ্যের সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ ৭২ পেরিয়ে আজ ৭৩ বছরে পদার্পণ করল। সভা শেষে প্রতিষ্ঠাবার্ষিকীর কেককাটা হয়। অনুষ্ঠানটি সাবেক ও বর্তমান ছাত্রলীগ নেতাকর্মীদের মিলন মেলায় পরিণত হয়।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!