চৌদ্দগ্রাম থানাকে মডেল থানা হিসেবে তৈরি করতে চাই

সোহাগ মিয়াজী :

কুমিল্লার চৌদ্দগ্রাম থানার নবাগত ভারপ্রাপ্ত কর্মকর্তা শুভ রঞ্জন চাকমা চৌদ্দগ্রামে কর্মরত সাংবাদিকদের সাথে মত ‍বিনিময়ের কালে তিনি বলেন সাংবাদিকরা সমাজের দর্পণ। সমাজে দৈনন্দিন ঘটে যাওয়া ঘটনাগুলো বেশীর ভাগই সাংবাদিকদের লেখনীর মাধ্যমে উঠে আসে এবং পুলিশ প্রশাসনের নখদর্পনে আসলে আমাদের কাজ করতে সহযোগীতা হয়। পুলিশ ও সাংবাদিক একে অপরের সহযোগীতার মাধ্যমে কুমিল্লার চৌদ্দগ্রাম থানাকে নিরাপদ রাখতে ঐক্যবদ্ধ ভাবে কাজ করে যাবো ।

সাংবাদিক মোঃ সোহা্গ মিয়াজীর প্রশ্নের উত্তরে তিনি উনার ভবিষ্যৎ পরিকল্পনা কি আছে জানতে চাইলে বলেন, সাধারণ মানুষকে সেবা নিশ্চিত করা ও চৌদ্দগ্রাম থানাকে মডেল থানা হিসেবে তৈরি করতে চাই।

তিনি আরো বলেন, বৃদ্ধ, অসহায় নারী, পুরুষ, অসহায় শিশু এবং বিধবা নারীদের আইনি সহায়তা প্রদান করে পুলিশ যে জনগণের সত্যিকারের বন্ধু সেটাই নিশ্চিত করা আমার লক্ষ।

মাদক দ্রব্য নিয়ন্ত্রণের কর্ম পরিকল্পনার কথা জানতে চাইলে এই কর্মকর্তা বলেন, “মাদক আমাদের সবচেয়ে বড় একটি সমস্যা এবং জাতীয় সমস্যা। মাদক দমন বা র্নিমূল এ বিষয়টি অত্যন্ত গুরু দায়িত্ব বলা চলে। আমরা যেটা করবো মাদক দমনের ক্ষেত্রে মাদকের যারা খুচরা বিক্রেতা, পাইকারি বিক্রেতা, এজেন্ড থেকে শুরু করে মাদকের পেছনে যারা টাকা বিনিয়োগ করেন এসকল ব্যক্তির তথ্য সংগ্রহ করা হবে। তাদের শনাক্ত করে উপযুক্ত সাক্ষি প্রমাণের ভিত্তিতে আটক করে আইনের কাঠগড়ায় দাঁড় করানো হবে। একই সঙ্গে তাদের শাস্তি নিশ্চিতের ব্যবস্থা করা হবে।”

তিনি আরও বলেন, কঠোর ভাবে সকল অফিসারদের নির্দেশনা দেওয়া আছে আইনশৃঙ্খলার উন্নতি দেখতে চাই অবনতি নয়। জনগণের আস্থা ফিরিয়ে আনতে হবে থানার সকল প্রশাসনের প্রতি। সকল ধর্ম-বর্ণের মানুষ নির্বিঘ্নে থানায় আসতে পারবে এবং প্রশাসনিক সহযোগীতা করার জন্য সদা সর্বদা আমরা প্রস্তুত আছি এবং থাকবো।

এর পূর্বে এই অফিসার একই থানার পুলিশ পরিদর্ক (তদন্ত) হিসেবে নিয়োজিত থাকার সময় সততা ও নিষ্ঠার সাথে কাজ করে গেছেন। তিনি মাদক, সন্ত্রাস, চাঁদাবাজ ও ইভটিজিং সহ সকল অপরাধ দমনে ব্যাপক সুনাম কুড়িয়েছেন, যার ফলে চৌদ্দগ্রামের মানুষের মনে জায়গা নিয়েছেন।

মত বিনিময় সভায় উপস্থিত ছিলেন চৌদ্দগ্রাম থানার নবনিযুক্ত পুলিশ পরিদর্শক (তদন্ত) তৃণাথ সাহা, কনকাপৈত পুলিশ ফাঁড়ির ইনচার্জ কাইছার আহমেদ,চৌদ্দগ্রাম প্রেস ক্লাবের সহ সভাপতি দৈনিক সমকাল পত্রিকার চৌদ্দগ্রাম প্রতিনিধি মজিবুর রহমান বাবলু, চৌদ্দগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক দৈনিক সাপ্তাহিক আমাদের প্রত্যাশা সম্পাদক আব্দুল জলিল রিপন, ইত্তেফাকের চৌদ্দগ্রাম উপজেলা প্রতিনিধি মাহবুবুর রহমান মিয়াজী, ডেলি অবজারভার চৌদ্দগ্রাম উপজেলা প্রতিনিধি এম কুদ্দুস, সাপ্তাহিক জনতার বার্তার সম্পাদক আবুল বাসার রানা, ইনকিলাবের চৌদ্দগ্রাম উপজেলা প্রতিনিধি আক্তার হোসেন, দৈনিক ডাক প্রতিদিনের স্টাফ রিপোর্টার আক্তারুজ্জামান, আলোকিত বাংলাদেশের চৌদ্দগ্রাম উপজেলা প্রতিনিধি আবু বকর সুজন , জয়যাত্রা টেলিভিশনের কুমিল্লা দক্ষিণ জেলা প্রতিনিধি সোহাগ মিয়াজী।

এ সময় আরো উপস্থিত ছিলেন আব্দুল মান্নান, এম এ হাসান, মো: মনোয়ার হোসেন, মো: কামাল হোসেন নয়ন, মো: আনিসুর রহমান, এম এ আলম, মো: শাহিন আলম, মুহা. ফখরুদ্দীন ইমন, মো: জসিম উদ্দীন চৌধুরী নিলয়, সফিউল ইসলাম, শাহরিয়ার ইমন জয় সহ চৌদ্দগ্রামে কর্মরত সংবাদ কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!