টাউন হলের জরাজীর্ণ ভবনের স্থানে আধুনিক ভবন তৈরীর জন্য মত দেন কুমিল্লার বিশিষ্ট ব্যক্তিরা

দেলোয়ার হোসেন জাকির :

কুমিল্লা বীর চন্দ্র গণ পাঠাগার ও নগর মিলনায়তন টাউন হলে প্রস্তাবিত অত্যাধুনিক বহুতল ভবন নির্মানের লক্ষ্যে সুধী সমাবেশে প্রকল্পের নকশার ডিজিটাল এনিমেশন উপস্থাপন করেন টাউন হলে প্রস্তাবিত অত্যাধুনিক বহুতল ভবন নির্মাসন প্রকল্পের প্রধান উদ্যোক্তা কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার।

নগর কুমিল্লার কান্দিরপাড়ে অবস্থিত টাউনহলে ও বীরচন্দ্র নগর মিলনায়তনের পুরাতন ও জরাজীর্ণ ভবনের স্থানে আধুনিকরুপে বহতল ভবন নির্মান করা হবে।

এ প্রকল্পের প্রাথমিক ডিজিটাল এনিমেশন উপস্থাপন করা হয় কুমিল্লার বিশিষ্ট ব্যাক্তিবর্গ ও সুধীজনদের সামনে। বুধবার বেলা সাড়ে ১২ টায় কুমিল্লা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ মতবিনিময় সভায় ডিজিটাল এনিমেশন দেখে সকলে মতামত ব্যক্ত করেন।

বর্তমান সময়ের চাহিদা অনুযায়ী আধুনিক টাউনহল তৈরী করার জন্য মতামত দেন বক্তারা, অনেকে বলেন, বর্তমান স্থাপনসাটি একেবারেই ব্যবহারের অনুপযুগী, বৃষ্টি হলেই পানি পড়ে, বসার স্থান নেই, মানসম্পন্ন আচার-অনুষ্ঠান, সমাবেশ ও জনসাধারনের প্রয়োজনে বর্তমান টাউন হল ব্যবহার করা যায় না। সাংস্কৃতিক কর্মীদেরও কর্মকান্ড করার স্থান নেই, নেই ভালো মঞ্চ। বক্তারা এরকম আধুনিক ভবন নির্মানের উদ্যোগ গ্রহনের জন্য সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহরকে ধন্যবাদ জানান।

এ ভবনে থাকবে বহুতল বিশিষ্ট পাঠাগার, একাধীক মিলনায়তন, দৃষ্টিনন্দন মুক্ত মঞ্চ মহড়া কক্ষ, ড্রেসিং কক্ষ, ভিআইপ লাউঞ্জ, অতিথি কক্ষ, দ্বিতল গাড়ি পাকিং, জনসাধারনের প্রবেশ ও বাহিরের প্রশস্থ রাস্তা, ক্যান্টিন, এবং টাউন হলে অবস্থিত শহীদ মিনারটিকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে আকর্ষনী করে তৈরি করার প্রস্তাব রাখা হয়েছে। কুমিল্লা টাউনহল মাঠটিকে সংরক্ষন করেই প্লান ও ডিজিটাল এনিমেশনে দেখানো হয়েছে। সবকিছুতেই একটা আধুনিকতার ছোঁয়া থাকবে। এখানে পূর্ব ও পশ্চিম থেকেও টাউনহলের সৌন্দর্য্য উপভোগ করা যাবে।

এ প্রকল্পের উদ্যোক্তা সভার প্রধান অতিথি মহানগর আওয়ামীলীগ সভাপতি সদর আসনের সাংসদ বীর মুক্তিযোদ্ধা আ.ক.ম বাহাউদ্দিন বাহার বলেন, দীর্ঘ বছর ধরে কাজ করে টাউন হল প্রকল্পের আজ একটি ডিজিটাল এনিমেশন আপনাদের সামনে তুলে ধরা হয়েছে, এটি কুমিল্লার জন্য অত্যন্ত গৌরবের, এমপি বাহার বলেন আপনারা আমাকে সহযোগিতা করলে দ্রুত এ প্রকল্পের কাজ এগিয়ে নেওয়া যাবে।

কুমিল্লা বীর চন্দ্র গণ পাঠাগার ও নগর মিলনায়তন টাউন হলে প্রস্তাবিত অত্যাধুনিক বহুতল ভবন নির্মানের লক্ষ্যে সুধী সমাবেশে প্রকল্পের নকশার ডিজিটাল এনিমেশন উপস্থাপন করেন, বুয়েট এর আর্কিটেক্ট দেশের বিশিষ্ট স্থাপত্যবিদ মোঃ আসিফুর রহমান ভূইয়া। উপস্থিত ছিলেন, পিডব্লিউডি এর সাবেক প্রকৌশলী শাহাদৎ হোসেন, কুমিল্লা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, কুমিল্লার সামাজিক, সাংস্কৃতিক ও বিভিন্ন পেশজীবী প্রতিষ্ঠানের প্রতিনিধি। সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
error: ধন্যবাদ!