ধর্মীয় সম্প্রীতি বজায় রাখতে শেখ হাসিনা ও নৌকার পক্ষে সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে-এমপি বাহার

দেলোয়ার হোসেন জাকির :

কুমিল্লায় জগন্নাথ বলদেবের রথযাত্রা উৎসব উপলক্ষে আয়োজিত ধর্মসভায় কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার বলেন, বাংলাদেশে ধর্মীয় সম্প্রীতি বজায় রাখতে শেখ হাসিনা ও নৌকার পক্ষে সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে। এমপি বাহার বলেন ধর্ম যার যার উৎসব সবার। এখন প্রতিটি ধর্মের মানুষ সকল ধর্মের আচার-অনুষ্ঠানে অংশ গ্রহন করে।

জগন্নাথ বলদেবের রথযাত্রা উৎসব উপলক্ষে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা ভক্তদের উদ্যেশে তিনি বলেন, আপনারা নির্ভিগ্নে আপনাদের ধর্মীয় অনুষ্ঠান পালন করবেন, এমপি বাহার আরো বলেন, ষড়যন্ত্রকারীরা সময়ে সময়ে ধর্মীয় সম্প্রীতি বিনষ্ট করতে চায়, এ সুযোগ আর দেওয়া হবে না। নির্বাচন আসলে দেশের এবং বিদেশের কিছু ষড়যন্ত্রকারী বিভ্রান্তি ছড়ায়, তিনি বলেন সকল ষড়যন্ত্রকারীদের প্রতিহত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাবে।
কুমিল্লার জগন্নাথপুরে ৮ দিন ব্যাপী রথযাত্রা উৎসব শুরু হয়। মঙ্গলবার (২০ জুন) বিকেরে ৮ দিন ব্যাপী শ্রী শ্রী জগন্নাথদেবের মন্দিরে পূজা, দর্শন আরতি ও লীলামৃতপাঠের মধ্য দিয়ে জগন্নাথ বলদেব সুভদ্রাদেবীর রথযাত্রা উৎসব শুরু হয়।

দুপুরে বিশ্ব শান্তি ও মঙ্গল কামনায় অগ্নিহোত্র যজ্ঞ, মহাপ্রসাদ বিতরণ, ভক্ত সমাবেশ, শোভাযাত্রা, ধর্মসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের পর বিকেলে জগন্নাথদেবের মন্দির থেকে গুণ্ডিচা মন্দির পর্যন্ত শ্রী শ্রী জগন্নাথ, বলদেব ও সুভদ্রাদেবীর পৃথক রথারোহন ও রথযাত্রার শুভ সূচনা করা হয়। আগামী ২৭ জুন বৃহস্পতিবার উল্টো রথযাত্রার মধ্যদিয়ে শেষ হবে উৎসব।

মঙ্গলবার বিকেলে কুমিল্লার জগন্নাথপুর শ্রী শ্রী জগন্নাথ দেবের মন্দির প্রঙ্গণে আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘÑ ইসকন কুমিল্লার উদ্যোগে ধর্মীয় অনুষ্ঠানে আয়োজন করা হয়।
ধর্মীয় সভা শেষে কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার দড়ি টেনে রথযাত্রা উৎসবের উদ্ভোদন করেন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুমিল্লা চান্দিনা উপজেলার সংসদ সদস্য ডা. প্রান গোপাল দত্ত, কুমিল্লা সিটি কর্পোরেশন মেয়র আরফানুল হক রিফাত।

সভা পরিচালনা করেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কুমিল্লা মহানগর শাখার সাধারণ সম্পাদক অচিন্ত্য দাশ টিটু।
রথযাত্রা উৎসব ও ধর্মীয় সভা উপলক্ষে জেলার বিভিন্ন উপজেলা হতে অংখ্য পূর্ণ্যার্থী ও দর্শনার্থী সেখানে উপস্থিত হন। রথযাত্রা উপলক্ষে মন্দিরের চারপাশে মেলা বসেছে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
error: ধন্যবাদ!