নগরীর কোটবাড়িতে মেছো বাঘের বাচ্ছা উদ্ধার

নিজস্ব প্রতিবেদক :

কুমিল্লার মহানগরীর কোটবাড়ি এলাকা থেকে একটি মেছো বাঘের বাচ্চা উদ্ধার করা হয়েছে। শুক্রবার (২৫ ডিসেম্বর) মেছো বাঘের বাচ্ছাটিকে জেলা প্রশাসকের মাধ্যমে কুমিল্লা চিড়িয়াখানায় সংরক্ষণের জন্য হস্তান্তর করা হয়েছে।

উদ্ধারকারী জাগ্রত মানবিকতার কো-অর্ডিনেটর ও কুসিকের ২৪নং ওয়ার্ড ছাত্রলীগের যুগ্ম আহবায়ক মোঃ ফয়সাল আহমেদ জানান, বৃহস্পতিবার দিবাগত রাতে বাড়ি ফেরার পথে কোটবাড়ি শালবন বিহার যাবার জন্য কুমিল্লা পলিটেকনিক ইন্সটিটিউটের বাউন্ডারির দেয়ালের মাঝে একটি মেছো বাঘের বাচ্চা আটকা পরে।

এ সময় ফয়সাল,সাঈদ ও কাউসার বাচ্চাটিকে উদ্ধার করে। পরে বিষয়টি সম্পর্কে কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য হাজী আ ক ম বাহাউদ্দীন বাহার মহোদয়কে কে অবগত করলে মেছো বাঘটি সংরক্ষণের জন্য তাৎক্ষণিকভাবে তিনি একটি লোহার খাঁচার ব্যবস্থা করে দেন।

 

পরদিন সকালে জাগ্রত মানবিকতার সাধারণ সম্পাদক তাহসিন বাহার সূচনা মেছো বাঘটির জন্য তাজা গরুর মাংস পাঠায়। এমপি বাহার বিষয়টির যথাযথ ব্যবস্থা নিতে কুমিল্লা জেলা আবুল ফজল মীরকে নির্দেশনা দেন। শুক্রবার জেলা প্রশাসকের নিকট মেছো বাঘটি হস্তান্তর করা হলে তিনি সংরক্ষণের ব্যবস্থা নেন।

কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীর জানান, বন্য প্রাণী সংরক্ষণ করতে আমরা সবসময়ই তৎপর। বাচ্চাটিকে কুমিল্লা চিড়িয়াখানায় এখন রাখা হবে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
error: ধন্যবাদ!