প্রতিজ্ঞা পরিষদের বৃক্ষরোপন কর্মসূচি পালন

নিজস্ব প্রতিবেদক, সদর দক্ষিণ :

প্রতিজ্ঞা পরিষদের উদ্যোগে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার ১নং বিজয়পুর ইউনিয়নের শ্রীবিদ্যা প্রতিজ্ঞা পরিষদের গণকেন্দ্রে বিভিন্ন প্রজাতির প্রায় ২’শ বৃক্ষরোপন করা হয়।

বুধবার বৃক্ষরোপন কর্মসূচি ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান নাসিমা আক্তার পুতুল।

প্রতিজ্ঞা পরিষদের নির্বাহী পরিচালক ইমরাদ জুলকারনাইন ইমন এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রতিজ্ঞা পরিষদের সহকারী পরিচালক মোঃ বশিরুল হাসান, বিজয়পুর মহিলা কলেজের অধ্যাপক আব্দুল হাকিম, প্রতিজ্ঞা পরিষদের কর্মকর্তা মোঃ মোতাহের চৌধুরী, আরিফুর রহমান, সাবেক কর্মকর্তা কানিজ ফাতেমা প্রমুখ।

অনুষ্ঠানে উপস্থিত অতিথিবৃন্দ বলেন,বর্তমান প্রেক্ষাপটে মানুষ নিজেকেই নিয়ে এবং কিভাবে সমাজে প্রতিষ্ঠিত হওয়া যায় তা নিয়ে বেশ ব্যস্ত। কিন্তু আমরা যে পরিবেশে গড়ে উঠেছি, বসবাস করছি সেই পরিবেশ বাঁচাতে কিংবা কতদিন টিকে থাকবে তা নিয়ে তেমন ভাবছি না।

পরিবেশ টিকে থাকতে জলবায়ু, গাছপালা, পশু পাখি, মাটি ও পানি এসব উপাদনের উপর নির্ভর করে। গাছ মানুষের বেঁচে থাকার জন্য শুধুই অক্সিজেন দেন না, পরিবেশ টিকে থাকার জন্য পরিবেশের অন্যান্য উপাদানের মধ্যে গাছপালা অতিব প্রয়োজন। তাই সকলে নিজ নিজ অবস্থান থেকে বৃক্ষ রোপনে এগিয়ে আসতে হবে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!