প্রোগ্রামিং ও রোবটিক্স বিষয়ক অরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি

কুমিল্লা সদর দক্ষিণ উপজেলায় অনুষ্ঠিত হয়ে গেলো “প্রোগ্রামিং ও
রোবটিক্স” বিষয়ক অরিয়েন্টেশন প্রোগ্রাম। প্রোগ্রামটি আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন উপজেলার সম্মানিত উপজেলা চেয়ারম্যান জনাব গোলাম সারওয়ার মহোদয়।

তিনি আলোচনাকালে বলেন অর্থনীতে সমৃদ্ধি অর্জন ও উন্নত দেশ হিসেবে প্রতিষ্ঠা লাভ করতে গেলে কৃষি নির্বরতা হতে বেরিয়ে আসতে হবে এবং নতুন নতুন অর্থনৈতিক ক্ষেত্র তৈরি করতে হবে তাই “প্রোগ্রামিং ও রোবটিক্স”-এ দক্ষতা অর্জন করতে পারলে জবের পিছনে ঘুরতে হবে না বরং নিজেই জব দিতে পারবে। চেয়ারম্যান মহোদয় তাঁর উপজেলা পরিষদ হতে উক্ত প্রোগ্রামের অর্থায়ন ব্যবস্থা করেন এবং এই প্রোগ্রামের ধারাবাহিকভাবে চালিয়ে যাওয়ার ঘোষণা দেন। উক্ত প্রোগ্রামের সভাপতির আসন অলংকৃত করেন সুযোগ্য ডাইনামিক উপজেলা নির্বাহী অফিসার জনাব শুভাশিস ঘোষ মহোদয়।

তিনি বলেন বিশ্ব আজ চতুর্থ শিল্প বিপ্লবের দিকে ধাবিত হচ্ছে তাই এখন সময় এসেছে নিজেদের সময় উপযোগী করে গড়ে তুলতে প্রোগ্রামিং ও রোবটিক্স-এর মত প্রোগ্রামগুলো আত্মস্থ করতে হবে। বিশেষ করে মেয়েরা এই সব ক্ষেত্রে বেশি সফল বলে তিনি মত প্রকাশ করেন। এই প্রোগ্রামে সার্বিক সহযোগিতায় রয়েছেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জনাব শাহজালাল মহোদয়, উপজেলা আইসিটি বিভাগের সহকারী প্রোগ্রামার জনাব সালমা খাতুন মহোদয় এবং একাডেমিক সুপারভাইজার জনাব সালিমা আক্তার মহোদয়। যে সকল প্রতিষ্ঠানে আইসিটি ল্যাব রয়েছে এমন ২০টি শিক্ষা প্রতিষ্ঠানের ২০৭ জন শিক্ষার্থী উক্ত প্রোগ্রামে অংশগ্রহণ করে। অরিয়েন্টেশন প্রোগ্রাম শেষে একটি মূল্যায়ন পরীক্ষা অনুষ্ঠিত হয়। উক্ত পরীক্ষার মাধ্যমে নির্বাচিত ৫০ জন শিক্ষার্থীকে নিয়ে ১০ দিনের একটি প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হবে। উক্ত প্রশিক্ষণ কার্যক্রমটি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের আইসিটি বিভাগের চৌকস ও মেধাবী রোবটিক্সগ্রুপের দক্ষ প্রশিক্ষক দ্বারা প্রশিক্ষণ কার্যক্রম পরিচালিত হচ্ছে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
error: ধন্যবাদ!