বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ কাব-স্কাউট শিক্ষক মুরাদনগরের শারমীন ফাতেমা

আরিফ গাজী :

জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০২৩ এ দ্বিতীয় বারের মতো চট্টগ্রাম বিভাগে বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ কাব-স্কাউট শিক্ষক নির্বাচিত হয়েছেন কুমিল্লার মুরাদনগর উপজেলার কৃতি সন্তান শারমিন ফাতেমা। শারমিন ফাতেমা ১৯৮৪ সালে উপজেলার সদর ইউনিয়নের ধনিরামপুর গ্রামে সম্ভ্রান্ত পরিবারের জন্ম গ্রহণ করেন। তার পিতা মরহুম বদির উদ্দিন আহাম্মদ মুরাদনগর উপজেলা স্কাউটসের প্রতিষ্ঠাতা সম্পাদক ও ডি.আর. সরকারি উচ্চ বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক ছিলেন। ছোটবেলা থেকেই তিনি বিভিন্ন সামাজিক সংগঠন ও সেবামূলক কাজে জড়িত রয়েছেন।

তাছাড়া একজন ভালো উপস্থাপিকা হিসেবেও বেশ সুনাম রয়েছে উপজেলায়। বর্তমানে তিনি উপজেলার দিলালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে কর্মরত রয়েছেন।

বৃহস্পতিবার সন্ধ্যায় শ্রেষ্ঠ শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা, কর্মচারী, ব্যক্তি ও প্রতিষ্ঠান বাছাই কমিটির সভাপতি চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোঃ তোফায়েল ইসলামের স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে বিভিন্ন ক্যাটাগরিতে শ্রেষ্ঠ শিক্ষক হিসেবে নির্বাচিতদের নাম প্রকাশ করা হয়। সেই তালিকায় কাব-স্কাউট ক্যাটাগরিতে শারমীন ফাতেমার নাম দৃষ্টিগোচর হলে মুহূর্তেই সবার মাঝে ছড়িয়ে পড়ে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ওই শিক্ষকের ছবি পোস্ট করে জানানো হয় অভিনন্দন বার্তা।

শারমীন ফাতেমা করোনা কালে সংসদ টেলিভিশনে প্রাথমিকের ক্লাস নিয়ে প্রশংসিত হয়েছেন। এর আগে তিনি ২০১৭ সালে মুরাদনগর উপজেলায় কাব-স্কাউট ক্যাটাগরিতে প্রথম হয়ে জেলায়ও শ্রেষ্ঠ হয়েছেন এবং ২০১৮ সালে চট্টগ্রাম বিভাগে হয়েছেন শ্রেষ্ঠ। এছাড়াও ২০১৯ সালে এবং ২০২২ সালে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ কাব-স্কাউট শিক্ষক হয়েছিলেন তিনি।

শারমীন ফাতেমা তার প্রতিক্রিয়ায় বলেন, ‘মহান সৃষ্টিকর্তার প্রতি শুকরিয়া জ্ঞাপন করছি, যিনি আমাকে চট্টগ্রাম বিভাগের শ্রেষ্ঠ কাব-স্কাউট শিক্ষক হিসেবে সম্মানিত করেছেন। তাছাড়া যাদের সার্বিক সহযোগিতা, অনুপ্রেরণা ও ভালবাসায় আমি এ পর্যায়ে আসতে পেরেছি তাদের প্রতি শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। সকলের নিকট দোয়া কামনা করছি যেন জাতীয় পর্যায়েও শ্রেষ্ঠ কাব-স্কাউট শিক্ষক হতে পারি ।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!