বিশ্ব নদী দিবসে কুমিল্লায় “নোঙর”এর গোমতী বাচাঁতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, কুমিল্লা :

“মানুষের জন্য নদী” এ স্লোগানে বিশ্ব নদী দিবস-২০২১ উপলক্ষে নদী নিরাপত্তার সংগঠন নোঙর কুমিল্লা জেলা শাখার আয়োজনে মানববন্ধন ও বৃক্ষরোপণ কর্মসূচী পালন করা হয়েছে। শনিবার ২৫ সেপ্টেম্বর বিকেল ৪ টায় কুমিল্লা গোমতী নদীর পাড় এ কর্মসূচী পালন করা হয়।

বিশ্ব নদী দিবস-২০২১ উপলক্ষে আয়োজিত প্রতিবাদি মানববন্ধন থেকে কুমিল্লার প্রান গোমতী নদী রক্ষায় প্রশাসনকে কঠোর হওয়ার জন্য অনুরোধ জানানো হয়। প্রতিবাদি মানববন্ধনে নদী নিরাপত্তার সংগঠন নোঙর এর সদস্য, বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক কর্মী উপস্থিত ছিলেন।

উক্ত কর্মসূচীতে উপস্থিত ছিলেন কুমিল্লা গোমতী নদী বাচাঁও আন্দোলনের সাধারণ সম্পাদক সাংবাদিক ও দেলোয়ার হোসেন জাকির, নোঙর সদস্য মোঃ আল-আমিন সবুজের শহর কুমিল্লার সভাপতি আশিক পায়েল, সবুজের শহর কুমিল্লার সাধারণ সম্পাদক, মাহমুদুল হাসান পিয়াস, ভিক্টোরিয়া কলেজ থিয়েটারের সাবেক সভাপতি শাহাদাৎ সরকার, নোঙর সদস্য, পিন্টু চন্দ্র সরকার, সোহাগ শান্তনূর, সামসুন্নাহার হ্যাপী, জয় দেবনাথ, সাগর চন্দ্র দাস।

মানববন্ধন শেষে সবুজের শহর কুমিল্লার সহযোগিতায় বৃক্ষরোপণ করা হয়। বৃক্ষরোপণ শেষে সংক্ষিপ্ত আলোচনায় বক্তারা বলেন- বাংলাদেশ নদীমাতৃক দেশ, এই দেশের মাটি ও মানুষের জীবন ও জীবিকার সাথে সকল নদ-নদীর রয়েছে নিবিড় সম্পর্ক। গোমতী নদী রক্ষায় সকল নাগরিককে সচেতন থাকার আহবান জানান বক্তারা।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!