বুড়িচংয়ে ব্র্যাকের আয়োজনে কোভিড-১৯ প্রতিরোধে সামাজিক দূর্গ প্রকল্প এলাকার কার্যক্রম পরিদর্শন

প্রেস বিজ্ঞপ্তি :

ব্র্যাক কুমিল্লা জেলার বুড়িচং উপজেলা এরিয়া অফিসের আয়োজনে ব্র্যাক স্বাস্থ্য, পুষ্টি ও জনসংখ্যা কর্মসূচির আওতায় গত ০৫/০৯/২০২১ খ্রি. তারিখ রোজ রবিবার ‘‘কোভিড-১৯ প্রতিরোধে সামাজিক দূর্গ” প্রকল্পের কর্ম এলাকা সহ অন্যান্য প্রোগাম এর কার্যক্রম ও ফিল্ড পরিদর্শন করেন ব্র্যাক এর নির্বাহী পরিচালক আসিফ সালেহ, এইচএনপিপি পরিচালক ডা. মোর্শেদা চৌধুরী ও উপজেলা নির্বাহী অফিসার মোসাম্মৎ সাবিনা ইয়াসমিন।

উক্ত ফিল্ড পরিদর্শনে আরো উপস্থিত ছিলেন সিনিয়র পরিচালক কেএএম মোর্শেদ, সিএফও তুষার ভৌমিক, হেডঅফরুরাল ডা. মোঃ মনোয়ারুল আজিজ, কর্মসুচি সমন্বয়কারী ডা. ইমরান আহমেদ চৌধুরী, ডিভিএম মোঃ আরিফুর রহমান এবং এলাকা ব্যবস্থাপক মোঃ হায়দার আলী সহ আরো অন্যান্য ব্যক্তিবর্গ।

পরিদর্শন কালে বুড়িচং উপজেলার ষোলনল ইউনিয়নে আগানগর গ্রামে স্বাস্থ্যকর্মী সাবিকুন্নারহার ডালিয়া ও স্বাস্থ্যসেবিকা সুরাইয়া আক্তার এর খানা পরিদর্শন, পিআইআই ও এসসি চিহ্নিত করে টেলিমেডিসিন এর মাধ্যমে সেবা প্রদান পর্যবেক্ষন করেন।

খানা পরিদর্শনকালীন সময়ে স্বাস্থ্যকমীর গর্ভকালীন পরিচর্যা, প্রসবকালীন পরিচর্যা, শিশুর পুষ্টি, কিশোরী স্বাস্থ্য সেবা, নারী স্বাস্থ্য সেবা, পরিবার পরিকল্পনা পদ্ধতি, রেফার, ঔষধ ও স্বাস্থ্য সামগ্রী সহ স্বাস্থ্য বিষয়ে অনেক পরামর্শ প্রদান সহ স্বস্থ্যকর্মীর কাজ সরেজমিনে পরিদর্শন করেন।

বিভিন্ন গ্রামে সেচ্ছাসেবিদের হটস্পট ও গ্রামের গন্যমান্য ব্যক্তিদের সাথে দেখা করে করোনার সার্বিক পরিস্থিতি ও প্রতিকার বিষয়ে মতবিনিময় করেন। বুড়িচং উপজেলা নির্বাহী অফিসারের কায়ালয়ে কোভিড-১৯ প্রতিরোধে সামাজিক সচেতনতা, মাস্ক ব্যবহার, পরিস্কার পরিচ্ছন্নতা, দূরত¦ বজায় রেখে চলাফেরা, প্রয়োজনছাড়া বাহিরে না যাওয়া, জনসংগম এরিয়ে চলা সহ বিভিন্ন দিক নিয়ে নির্বাহী অফিসার জনাবা মোসাম্মৎ সাবিনা ইয়াসমিন মহোদয়ের সাথে মতবিনিময় ও পরামর্শ প্রদানসহ অভিমত ব্যক্ত করেন।

বুড়িচং উপজেলার বুড়িচং ইউনিয়নের চেয়াম্যান, সচিব, মেম্বার, ইমাম, শিক্ষক, ব্যাবসায়ী, গন্যমান্যদের নিয়ে সিসিতে সিজি গ্রুপ মিটিং, ইউপনিয়ন পরিষদে লিডারগ্রুপ মিটিং এ উপস্থিত হয়ে কোভিড-১৯ প্রতিরোধে সামাজিক সচেতনতা মূলক আলোচনায় পরামর্শ প্রদান সহ মতবিনিময় করেন।

ব্র্যাক নির্বাহী পরিচালক জনাব আািসফ সালেহ বলেন আমরা নিজেরাই সচেতন হয়ে প্রসাশনিক ভাবে, ইউনিয়ন ভিত্তিক, ওয়ার্ড ভিত্তিক, সিসি ভিত্তিক, গ্রাম ভিত্তিক সমাজে সচেতনতা সৃষ্টি করে নিজে মাস্ক ব্যবহার করে এই মহামারি থেকে পরিত্রান পেতে পারি।

তিনি আরও বলেন, সরকারের পাশাপাশি করোনা মহামারি মোকাবেলায় বেসরকারী সামাজিক প্রতিষ্ঠান হিসাবে ব্র্যাক সরকারের পাশাপাশি জনগনের স্বাস্থ্য সেবা ও সচেতনতা মূলক কাজে ছিলো, আছে এবং ভবিষ্যতেও থাকবে। উপজেলা নির্বাহী অফিসার জনাবা মোসাম্মৎ সাবিনা ইয়াসমিন বলেন প্রসাশনিকভাবে সর্বদাই কাজে সহযোগিতা করি এবং আগামি দিনগুলোতে ও করবো।

ব্র্যাক নির্বাহী পরিচালক ও এইচএনপিপি পরিচালক মহোদয়গন ব্র্যাক এইচএনপিপি প্রোগামের সিএফআরসি প্রোজেক্ট, টিবি কর্মসুচি, সামাজিক ক্ষমতায়ন কর্মসূচি, আইন সহায়তা কর্মসুচি, মাইক্রোফিন্যান্স কর্মসুচি, মাইগ্রেশন কর্মসুচি, ব্র্যাক একাডেমি স্কুল সহ আরো অনেক কর্মসুচি পরিদর্শন করেন।

পরিদর্শন শেষে বুড়িচং উপজেলা ব্র্যাক এরিয়া অফিসে সকলূূূ স্টাফদের নিয়ে দিকনির্দেশনা মূলকআলোচনা করে সকলের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে পরিদর্শন কার্যক্রম সমাপ্ত করেন।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!