ব্যাঙ্গাক্ত চিত্র প্রদর্শনীর প্রতিবাদে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কোরপাইয়ে আহলেহাদীছ আন্দোলনের মানববন্ধন

মো. জাকির হোসেন :
ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় বিশ^নবী ও শেষনবী মুহাম্মদ (ছাঃ) এর ব্যাঙ্গাক্ত চিত্র প্রদর্শনীর নিন্দা ও প্রতিবাদে কুমিল্লা জেলা আহলেহাদীছ আন্দোলন বাংলাদেশ ও বাংলাদেশ আহলে হাদীছ যুবসংঘ এর আয়োজনে মানববন্ধন ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে।
শনিবার বিকেলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার বুড়িচং উপজেলার কোরপাই বাজার এলাকায় হাজার-হাজার লোকজন মানববন্ধনে লিফলেট ও ব্যানার নিয়ে অংশগ্রহন করেন।

আহলেহাদীছ আন্দোলন বাংলাদেশ কুমিল্লা জেলা শাখার সভাপতি মাওলানা মোঃ ছফিউল্লাহ’র সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ আহলেহাদীছ যুবসংঘ কুমিল্লা জেলা শাখার সভাপতি মোঃ আব্দুস সাত্তার, জেলা আন্দোলনের সহ-সভাপতি মাওলানা মোঃ মোসলেহুদ্দীন, সাধারণ সম্পাদক মাওলানা জামীলুর রহমান, যুবসংঘের কেন্দ্রীয় প্রশিক্ষন সম্পাদক আহমাদ উল্লাহ এবং ঢাকা জেলা আন্দোলনের প্রধান উপদেষ্টা মাওলানা তাসলিম সরকার, জেলা আন্দোলন ও যুবসংঘের দায়িত্বশীলবৃন্দ। অনুষ্ঠান সঞ্চালন করেন জেলা যুবসংঘের সাবেক সভাপতি মোঃ জাফর ইকরাম ও জেলা যুবসংঘের সাধারণ সম্পাদক মোঃ ওয়ালী উল্লাহ।

বক্তারা বলেন, ফ্রান্স ধারাবাহিকভাবে মুসলমানদের বিরুদ্ধে বর্বরতার কালো ইতিহাস রচনা করে এসেছে। আফ্রিকার বিভিন্ন মুসলিম দেশকে নিয়ন্ত্রণে রাখতে ফরাসী সা¤্রাজ্যবাদ লক্ষ লক্ষ মুসলমানকে হত্যা করেছে। শতাব্দীর নৃশংসতম বর্বরতা দেখিয়ে আলজেরিয়া ও মরক্কোর মুসলমানদের কাটামাথার স্তুপ দিয়ে সুভ্যেনির বানিয়েছে, যা তাদের ডাকটিকিটে পর্যন্ত প্রকাশিত হয়েছে। আজও আফ্রিকার ১৪টি দেশ তাদের হাতে জিম্মি অবস্থায় আছে। মানবতার সর্বশ্রেষ্ঠ ব্যক্তিত্ব মহানবী মুহাম্মদ (ছাঃ)-কে অপমান করে, তাঁর ব্যঙ্গ কার্টুনচিত্র প্রদর্শনী করে তথাকতিথ বাকস্বাধীনতার ধারক ও বাহক হতে চায়।

তারা এ ঘটনা তীব্র নিন্দা জানিয়ে বলেন, ফ্রান্সের এই ক্ষমাহীন ধৃষ্টতা ও ঘৃণ্য আচরনের বিরুদ্ধে বাংলাদেশ সরকারসহ মুসলিম বিশে^র শাসকদের অবশ্যই কঠোর পদক্ষেপ গ্রহন করতে হবে। তাদের সাথে কুটনৈতিক সম্পর্ক ছিন্নসহ তাদের বিরুদ্ধে অর্থনৈতিক অবরোধ জারি করতে হবে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
error: ধন্যবাদ!