সদর দক্ষিণের জয়নগরে রাস্তার জায়গা দখল করে সীমানা প্রাচীর নির্মানের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক :

কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার পূর্ব জোড়কানন ইউনিয়ন ৩নং ওয়ার্ডের জয়নগর গ্রামের রাস্তার জায়গা দখল করে সীমানা প্রাচীর নির্মানের অভিযোগ পাওয়া গেছে। দখলকৃত রাস্তা উদ্ধারে সদর দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি অভিযোগ দায়ের করেছে এলাকাবাসী।

জানা যায়,কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার পূর্ব জোড়কানন ইউনিয়ন ৩নং ওয়ার্ডের ভারত-বাংলাদেশ সীমান্তবর্তী জয়নগর গ্রামের গুরুত্বপূর্ণ রাস্তারটির ৫ ফুট জায়গায় সীমানা প্রাচীর নির্মান করে অবৈধভাবে দখল করে আছে জয়নগর পূর্ব পাড়ার হাজী হাছি মিয়া। দখলকৃত রাস্তাটি মোড়ে অবস্থিত হওয়ায় চলাচলে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে জনসাধারণের।

বর্তমান নির্মানাধীন রাস্তাটির মোড়ে হাজী হাছি মিয়ার দখলকৃত সীমানা প্রাচীর ভাঙ্গা না হলে ভবিষ্যতে এ সড়কে চলাচলকারী জনগণকে চরম দূর্ভোগে পরতে হবে বলে জানিয়েছেন স্থানীয়রা। সম্প্রতি সীমানা প্রাচীরটি অপসারণের দাবিতে সদর দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছে ভুক্তভোগী এলাকাবাসী।

স্থানীয় ইউপি সদস্য গোলাম মর্তুজা সরদার জানান,আমরা কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার ৬ নং পূর্ব জোড়কানন ইউনিয়নের ৩নং ওয়ার্ডের অন্তর্গত জয়নগর গ্রামের বাসিন্দা। আমাদের গ্রামের মধ্যে দিয়ে একটি রাস্তা পাকা করনের কাজ চলছে। উক্ত গ্রামের পূর্ব পাড়ার হাজী হাছি মিয়া নামক এক ব্যক্তির বাউন্ডারি ওয়াল নির্মানধীন রাস্তাটির প্রায় ৫ ফুট জায়গায় দখল করে আছে।

রাস্তাটির এই স্থানে একটি মোড় থাকায় যান চলাচল দারুন ভাবে বিগ্নিত হচ্ছে। আমরা এলাকাবাসি উপরিউক্ত ব্যক্তিকে রাস্তার দখলকৃত স্থান থেকে ওয়ালটি অপসারনের জন্য বার বার অনুরোধ করেও অপমানের সাথে ব্যর্থ হয়েছি। এদিকে রাস্তার কাজ দ্রুত এগিয়ে চলছে, ওয়ালটি অপসারন করা না হলে নির্মানাধীন রাস্তাটি দ্বারা এলাকাবাসী উপকৃত হবে না। ওয়ালটি দ্রুত অপসারনের জন্য কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছি।

এ ব্যাপারে সদর দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার মিয়া মোহাম্মাদ কেয়াম উদ্দিন জানান, ম্যাপ অনুসারে পরিমাপ করে জয়নগর গ্রামের নির্মানাধীন রাস্তার প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!