সদর দক্ষিণের সীমান্ত দিয়ে ভারত থেকে কোরবানির কোন পশু আসতে দেয়া হবে না

মাজহারুল ইসলাম বাপ্পি:

পুষ্টি মেধা দারিদ্র বিমোচন,প্রাণিসম্পদ প্রদর্শনীর আয়োজন এ শ্লোগানকে সামনে রেখে প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২১ উপলক্ষে শনিবার দুপুরে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা পরিষদ মাঠে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। প্রাণিসম্পদ প্রদর্শনীতে প্রায় দুই শত খামারী অংশগ্রহণ করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম সারওয়ার। কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার শুভাশিস ঘোষ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগীয় প্রাণিসম্পদ দপ্তরের (ভাঃপ্রাঃ) পরিচালক ডাঃ মোঃ আশরাফুল আলম, সদর দক্ষিণ উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল হাই বাবলু, অর্থমন্ত্রী পিও মোঃ মিজানুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান নাসিমা আক্তার পুতুল।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোহাম্মদ ইসমাইল হোসেন।

বক্তারা বলেন, বৈজ্ঞানিক পদ্ধতিকে কাজে লাগিয়ে খামারীরা পশু পালন করতে হবে। তাহলে পশু পালন করে খামারী লাভবান হবে। এর জন্য যা প্রশিক্ষণ ও সহযোগিতা প্রয়োজন তা উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবেন। বিদেশ যাওয়ার জন্য ৪/৫ লাখ টাকা খরচ না করে দেশে তা বিনিয়োগ করলে সে অনেকাংশে লাভবান হবে।

বক্তারা আরো বলেন,ভারত থেকে সীমান্ত দিয়ে কোন ভাবেই দেশে পশু আসতে দেয়া হবে না। সদর দক্ষিণ উপজেলা প্রশাসন এ ব্যাপারে সজাগ দৃষ্টি রাখছে। করোনা পরিস্থিতি মাথায় রেখে অনলাইনের মাধ্যমে কুরবানির পশু ক্রয়ে জনগণকে উদ্বুদ্ধ করতে হবে। অনুষ্ঠানে ৯ জন শ্রেষ্ঠ খামারীর মাঝে পুরস্কার বিতরণ করা হয়। খামারীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন মোঃ আনিসুর রহমান।

এ সময় সদর দক্ষিণ উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল মোঃ নামজুল হাসান, উপজেলা সমাজসেবা কর্মকর্তা শামিমা শারমিন,সহ প্রাণিসম্পদ অধিদপ্তরের কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন ভেটেরিনারি সার্জন ডাঃ এ.কে.এম রকিবুল হাসান।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
error: ধন্যবাদ!