সদর দক্ষিণে ১০ লাখ টাকার অবৈধ সেগুন কাঠ উদ্ধার করেছে সামাজিক বন বিভাগ

নিজস্ব প্রতিবেদক :

কুমিল্লায় ১০ লাখ টাকা মূল্যের অবৈধ সেগুন কাঠ বোঝাই কাভার্ডভ্যান আটক করেছে কুমিল্লা সামাজিক বন বিভাগ। এ সময় অবৈধ কাঠ বোঝাই কাভার্ডভ্যান রেখে পালিয়েছে চালক ও তার সহযোগী।
শনিবার (১৭ অক্টোবর) রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার চাষাপাড়া এলাকা থেকে অবৈধ সেগুন কাঠ বোঝাই কাভার্ডভ্যান আটক করা হয়।
কুমিল্লা সামাজিক বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা কাজী মুহাম্মদ নূরুল করিম জানান, গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সুয়াগাজী ফরেস্ট চেক স্টেশনে ঢাকা অভিমুখী কাভার্ডভ্যান (নং চট্ট মেট্রো-ট-১১-৯৭৬৩) থামার
জন্য সংকেত দিলে চালক দ্রুতগতিতে পালাতে চেষ্টা করে। পরবর্তীতে অন্য একটি গাড়ী দিয়ে কাভার্ডভ্যানটিকে ধাওয়া
করলে সদর দক্ষিণ উপজেলার চাষাপাড়া এলাকায় গিয়ে চালক ও তার সহযোগী অবৈধ কাঠ বোঝাই কাভার্ডভ্যান মহাসড়কে রেখে পালিয়ে যায়। পরে তল্লাশী চালিয়ে কাভার্ডভ্যানের ভিতর থেকে প্রায় ১০ লাখ টাকার অবৈধ সেগুন কাঠ জব্দ করা হয়। কাঠে বন বিভাগের কোনপ্রকার হাতুড়ি চিহ্ন না থাকায় বুঝা যাচ্ছে যে, কাঠগুলো অবৈধভাবে পাচার করা হচ্ছে। এ ছাড়াও গাড়ীতে কাঠের বৈধতার স্বপক্ষে কোনপ্রকার কাগজপত্র পাওয়া যায়নি। বিভাগীয় বন কর্মকর্তা বলেন কাভার্ডভ্যান দিয়ে অবৈধভাবে কাঠ পাচারের ঘটনায় কুমিল্লার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে (বন আদালত) একটি মামলা দায়ের করা হয়েছে।
অভিযানে বন বিভাগের ফরেস্ট রেঞ্জার মোঃ তোষাররফ হোসেন, ফরেস্টার দিলীপ কুমার দাস, ফরেস্ট গার্ড এম এ মান্নান, মোঃ আবুল কালাম আজাদ এবং মোঃ জুলফু মিয়া অংশগ্রহণ করেন।
ফরেস্ট রেঞ্জার মোঃ তোষাররফ হোসেন বলেন, মহাসড়কে অবৈধ কাঠ পাচার বন্ধে চলমান অভিযান অব্যাহত থাকবে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
error: ধন্যবাদ!