সদর দক্ষিণে প্রতাপপুরে সন্ত্রাসী হামলায় বৃদ্ধ আহত,ভাংচুর ও লুটপাট

মাজহারুল ইসলাম বাপ্পি ।।

কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার চৌয়ারা ইউনিয়নের প্রতাপপুর গ্রামের সাইফুল ও মাহিনুল’র নেতৃত্বে সন্ত্রাসী হামলায় গোলাম মোস্তফা নামের এক বৃদ্ধ গুরুতর আহত অবস্থায় রাজধানীর একটি হাসপাতালে ভর্তি রয়েছে। হামলায় মোসাঃ বিথি সহ আরো কয়েকজন আহত হয়েছেন। হামলার সময় ভাংচুর ও লুটপাট চালায় সন্ত্রাসীরা। এ ঘটনায় কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

সূত্রে জানা যায়, জেলার সদর দক্ষিণ উপজেলার চৌয়ারা ইউনিয়নের ২নং ওয়ার্ডের প্রতাপপুর প্রকাশ হরকল গ্রামের আবুল মিয়ার ছেলে সাইফুল ইসলাম, মাহিনুল ও আবুল কালামের স্ত্রী মরিয়মের নেতৃত্বে অর্পা, আবুল মিয়াসহ অজ্ঞাতনামা আরো ২/৩ জন ৬ নভেম্বর রাতে বসতঘরের জায়গার জের ধরে দেশীয় অস্ত্র নিয়ে একই বাড়ির গোলাম মোস্তফা ও তার পরিবারের লোকজনের উপর হামলা চালায়।

পরিকল্পিত সন্ত্রাসী হামলায় সাইফুল ও মাহিনুল ছেনি দিয়ে গোলাম মোস্তফাকে হত্যার উদ্দেশ্যে মাথা ও কপালে কুপিয়ে মারাত্মক আহত করে। হামলায় মোসাঃ বিথি সহ আরো কয়েকজন আহত হয়েছে। পরিবারোর লোকজনের শোরচিৎকার শুনে স্থানীয়রা এসে গোলাম মোস্তফাকে গুরুত্বর আহত অবস্থায় উদ্ধার করে প্রথমে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল ভর্তি করে। পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকার রেফার করে চিকিৎসকরা। বর্তমানে রাজধানী ঢাকা’র একটি হাসপাতালে চিকিৎসায় রয়েছেন তিনি। এ ঘটনায় ৭ নভেম্বর মাফিয়া বেগম বাদী হয়ে ১৪৩/ ৪৪৭/ ৪৪৮/ ৩২৩/ ৩০৭/ ৩২৬/ ৩৫৪/ ৩৮০/ ৪২৭/৫০৬ ধারায় সদর দক্ষিণ মডেল থানায় মামলা দায়ের করে।

মামলা বাদীনি জানায়, একই দিন বিবাদীগণ বেআইনী জনতাবদ্ধ হয়ো অনধিকার ভাবে পুনরায় বাদীর বসত বিল্ডিংয়ে প্রবেশ করে বিবাদী মরিয়ম তার সঙ্গে করে আনা শক্ত গাছের লাঠি দ্বারা আমার পুত্রবধূ বিথির ডান হাতের কব্জি, আঙ্গুল সহ ডান পায়ের গোড়ালিতে আঘাত করিয়া জখম করে। বিবাদী মাহিনুল ইসলাম আমার পুত্রবধূ বিথি, আমার ছেলের ঘরের নাতনী উম্মে নুসরাত নাহিয়ান (১৪), উম্মে নুসরাত নোহা (৯) ও মেয়ের ঘরের নাতনী উম্মে নুসরাত সাবা (১৩) এর পড়নের কাপড় চোপড় টানাহেছড়া করিয়া ছিড়িয়া শ্লীলতাহানি ঘটায়।

৪নং বিবাদী অর্পা আমার স্বামীর শয়ন কক্ষে থাকা শোকেইসের ড্রয়ারে থাকা নগদ ৩০ হাজার টাকা চুরি করে নেয়। ঐ সময় বিবাদীগণ আমার স্বামীর শয়ন কক্ষের খাট এলোপাতাড়ি ভাংচুর করে এবং ঘরে থাকা মালামাল তছনছ করতে থাকে। তখন আমার পুত্রবধূ ও নাতনীরা ভয়ে চিৎকার করিতে থাকলে আশপাশ হইতে লোকজন এগিয়ে আসলে বিবাদী মাহিনুল ইসলাম আমার নাতনী উম্মে নুসরাত নাহিয়ানের গলায় থাকা ৮ আনা ওজনের স্বর্ণের চেইন, টান দিয়ে ছিড়ে পকেটে নিয়ে সকল বিবাদীগণ তাহাদেরকে খুন জখমের হুমকি দিয়ে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে। সাক্ষীগণ ঘটনাস্থল হতে আমার পুত্রবধূ ও ছেলের ঘরের নাতনী উম্মে নুসরাত নাহিয়ান উম্মে নুসরাত নোহাদ্বয়কে আহত অবস্থায় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিযে যায়।

আমার পুত্রবধূ বিথি কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। হামলাকারী সন্ত্রাসীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানিয়েছেন ভুক্তভোগী পরিবারের লোকজনসহ স্থানীয়রা।

এ ব্যাপারে কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানার অফিসার ইনচার্জ দেবাশীষ চৌধুরী জানান, আসামীদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে। দোষীদের কোন ভাবেই ছাড় দেয়া হবে না।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
error: ধন্যবাদ!