সদর দক্ষিণে শেখ রাসেল দিবস পালিত

মাজহারুল ইসলাম বাপ্পি।।

শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্মবিশ্বাস- এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে (১৮ অক্টোবর) সারা দেশের ন্যায় জাতীয় দিবস হিসেবে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা প্রশাসনও যথাযথ মর্যাদায় ‘শেখ রাসেল দিবস ২০২১’ পালন করেছে।

শেখ রাসেল দিবস উপলক্ষে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার পূর্ব জোড়কানন ইউনিয়নের নির্ভয়পুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দশটি বিদ্যালয়ের অংশগ্রহণ এর মধ্য দিয়ে বর্ণিল আয়োজনে দিবসটি পালন করা হয়েছে।

গ্রামের প্রত্যান্ত অঞ্চলে বঙ্গবন্ধু ও শেখ রাসেল এর ইতিহাস ছড়িয়ে দিতে নানান আয়োজনে সীমান্তবর্তী একটি স্কুলে দিবসটি পালন করা হয়েছে।

শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন,কেক কাটা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠানে সহ বিভিন্ন প্রতিযোগিতা অনুষ্ঠানের মাধ্যমে দিবসটি উদযাপিত হয়েছে।

কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার শুভাশিষ ঘোষ এর সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন সদর দক্ষিণ মডেল থানার অফিসার ইনচার্জ দেবাশীষ চৌধুরী,সদর দক্ষিণ উপেজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাসিমা আক্তার পুতুল, সহকারী কমিশনার (ভূমি) আব্দুর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মিজানুর রহমান,পূর্ব জোড়কানন ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মমতাজ খাঁনসহ উপজেলার কর্মকর্তাবৃন্দ। অনুষ্ঠানের সঞ্চালনা করেন আব্দুর রশিদ মাষ্টার ও গোলাম মর্তুজা মেম্বার।

উল্লেখ্য , ১৯৭৫ সালের ১৫ আগস্ট সেনাবাহিনীর কতিপয় বিপদগামী সদস্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার সময় তার ছোট ছেলে শেখ রাসেলকেও হত্যা করে।

ওই সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ল্যাবরেটরি স্কুলে (বর্তমানে ঢাকা ইউনিভার্সিটি স্কুল অ্যান্ড কলেজ) চতুর্থ শ্রেণির শিক্ষার্থী ছিলেন শেখ রাসেল।

তার জন্ম ১৯৬৪ সালের ১৮ অক্টোবর। শেখ রাসেলের জন্মদিনকে স্মরণীয় করে রাখতে ১৮ অক্টোবর ‘শেখ রাসেল দিবস’ হিসেবে পালন এবং দিবসটিকে ‘ক’ শ্রেণিভুক্ত ঘোষণা করে সরকার।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!