সবুজ প্রকৃতি ঘেরা উদ্যানে ইস্টার্ন ইয়াকুব প্লাজা ব্যবসায়ীদের অনাবিল আনন্দ উপভোগ

এমদাদুল হক সোহাগ :
অত্যন্ত আনন্দঘন পরিবেশে ইস্টার্ন ইয়াকুব প্লাজা দোকান মালিক সমবায় সমিতির বার্ষিক বনভোজন অনুষ্ঠিত হয়েছে। সবুজ প্রকৃতি আর লাল মাটির পাহাড় বেষ্টিত কুমিল্লার কোটবাড়িতে অবস্থিত ম্যাজিক প্যারাডাইস পার্কে গতকাল সোমবার ওই আনন্দভ্রমণ অনুষ্ঠিত হয়।
সকাল দশটায় ব্যবসায়ীরা তাদের পরিবার-পরিজন নিয়ে বাস যুগে পিকনিক স্থলে গিয়ে পৌঁছে সকালের নাস্তা খেয়ে সবাই বেড়িয়ে পড়েন আনন্দ উপভোগ করার জন্য।
পার্কের ডাইনোসর জোন, সাইট সিয়িং, ওয়াটার প্যারাডাইস ও বিভিন্ন রাইডে আনন্দ উপভোগ করেন অংশগ্রহণকারীরা। তবে সবচেয়ে বেশি আনন্দ হয়েছে ওয়াটার প্যারাডাইসে। মিউজিকের তালে তালে পানিতে নেমে নেচে গেয়ে আনন্দ উপভোগ করেন তারা। তারপর পিকনিক স্পটেই রান্না করা দুপুরের গরম গরম খাবার ও পায়েসে প্রাণ জুড়িয়েছে সবার। দুপুরের খাবারের পর, বাচ্চাদের বিভিন্ন খেলা, মহিলাদের পিলো পাসিং অন্যরকম ভালোলাগার পরিবেশ সৃষ্টি করে। তারপর সাংস্কৃতিক পরিবেশনার ফাঁকে ফাঁকে লটারি বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন দোকান মালিক সমবায় সমিতির সভাপতি আলহাজ্বর নুরে আলম ভূইয়া সহ অন্যান্য নেতৃবৃন্দ। তাছাড়া শীতের বিকেলে ধূয়া উঠা গরম গরম চিতই ও ভাপা পিঠা খেতে দীর্ঘ লাইন ধরেন পিঠাপ্রেমীরা। ক্লান্তি দূর করতে সাথে কফিও ছিলো।
সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন কুমিল্লার জনপ্রিয় কন্ঠশিল্পী আতিক সুমন ও বিথী দাস। তাছাড়া মার্কেটের ব্যবসায়ী আব্দুল্লাহীল বাকীর পরিবেশিত ভিন্নরকম গান সকলকে আন্দোলিত করেন। অনুষ্ঠান পরিচালনা করেন রেজবাউল হক রানা।
অনুষ্ঠানের শেষ দিকে বক্তব্য রাখতে গিয়ে ইস্টার্ন ইয়াকুব প্লাজা দোকান মালিক ব্যবসায়ী সমবায় সমিতির সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম ভূঁইয়া বলেন, ইস্টার্ন ইয়াকুব প্লাজা কুমিল্লার সর্বপ্রথম প্রতিষ্ঠিত অভিজাত বিপণিবিতান। দীর্ঘ ২০ বছর ধরে ইস্টার্ন ইয়াকুব প্লাজা সুনামের সাথে ব্যবসা করে আসছে। প্রতিষ্ঠার পর থেকে আমরা প্রতিবছরই বনভোজনের আয়োজন করি। এবছর কুমিল্লা শহরের কাছাকাছি কোটবাড়ি এলাকার ম্যাজিক প্যারাডাইস পার্কটিতে এসেছি। আশা করছি সকল ব্যবসায়ীরা তাদের পরিবার-পরিজন নিয়ে আনন্দঘন একটি দিন উদযাপন করেছে।
এদিকে, পিকনিকে অংশগ্রহণকারী মার্কেটের দ্বিতীয় তলার রেড ট্যাগ দোকানের স্বত্বাধিকারী মাহবুর রহমান বলেন, পরিবার নিয়ে মার্কেটের বনভোজনে এসে খুবি ভালো লেগেছে। বিশেষ করে রাইডগুলো দারুণ উপভোগ্য।
ব্যবসায়ী হাসান মোর্শেদ বলেন, সুন্দর একটি দিন উদযাপন করেছি আমরা। যা স্মৃতির পাতায় স্মরণীয় হয়ে থাকবে। ইস্টার্ণ প্লাজা সব সময়ই অন্যদের জন্য দৃষ্টান্ত স্থাপন করে থাকে। যাতায়াতে সময় কম লাগায় আনন্দ বেশি করা গেছে।
দোকান মালিক ব্যবসায়ী সমবায় সমিতির সভাপতি আলহাজ্ব মোঃ নুরে আলম ভূইয়া বলেন, এবছরও কক্সবাজারে পিকনিক অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কক্সবাজার হলে অনেকেই যেতে চাননা। সেজন্য সকলের উপস্থিতি নিশ্চিত করার জন্য কোটবাড়ীর এই ম্যাজিক প্যারাডাইসে করার সিদ্ধান্ত নিয়েছে। আমরা সুন্দরভাবে সফল আয়োজন করতে পেরেছি। যারা আয়োজনে কষ্ট করেছে বিশেষ করে, কার্যকরি কমিটি, ফ্লোর কমিটি এবং পিকনিক কমিটিকে ধন্যবাদ জানাচ্ছি।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!