সাংবাদিকের সাথে ইউএনও’র অসৌজন্যমূলক আচরণে প্রেসক্লাবে প্রতিবাদ সভা, ডিসি’র দুঃখ প্রকাশ

স্টাফ রিপোর্টার :

৫ ই ডিসেম্বর কুমিল্লা লালমাই উপজেলার ভুলইন ইউনিয়নে নির্বাচনের ডিউটি পালনকালে দেশ রূপান্তর কুমিল্লার স্টাফ রিপোর্টার ও কুমিল্লা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক সাংবাদিক দেলোয়ার হোসেন জাকিরের সাথে হোমনা ইউএনও রুমন দে কতৃক অসৌজন্যমূলক আচরণ ও লাঞ্চিত করার অভিযোগে প্রতিবাদ সভা করেছে কুমিল্লার সাংবাদিকবৃন্দ।

বৃহস্পতিবার ১১ টা থেকে দুপুর সোয়া ১ টা পর্যন্ত কুমিল্লা প্রেসক্লাবে প্রতিবাদ সভায় জেলা ও বিভিন্ন উপজেলার কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক এবং অনলাইন পোর্টালের সাংবাদিকরা অংশ নেন। কুমিল্লা প্রেসক্লাবে প্রতিবাদ সভায় বক্তারা বলেন, নির্বাচনে পেশাতগ দায়িত্ব পালনকালে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেটগণ সবসময় সাংবাদিকদের সাথে বাজে ব্যবহার করেন। এর তীব্র প্রতিবাদ করেন সাংবাদিকবৃন্দ।

বক্তারা বলেন, ৫ জানুয়ারি কুমিল্লা লালমাই ভুলইন ছোটতুপা কেন্দ্রে পেশাগত দায়িত্বপালন কালে সাংবাদিক দেশ রূপান্তর পত্রিকার স্টাফ রিপোর্টার ও কুমিল্লা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন জাকিরের সাথে অসৌজন্যমূলক আচরণ করে হোমনা ইউএনও রুমন দে। এ ঘটনার তীব্র প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ করেন সাংবাদিকরা। অভিযুক্ত ইউএনওর বিচার দাবি করেন।

সাংবাদিকরা বক্তব্যে বলেন, নির্বাচনসহ বিভিন্ন উপজেলা কর্মকর্তাগণ সাংবাদিকদের প্রতিপক্ষভেবে হেয় প্রতিপন্ন করে। ৫ তারিখের ৫ ম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে সাংবাদিক দেলোয়ার হোসেন জাকির তথ্য সংগ্রহ করার জন্য কেন্দের ভেতরে গেলে হোমনা উপজেলার ইউএনও রুমন দে সাংবাদিক জাকিরের সাথে অশালীন আচরণ করেন। প্রতিবাদ সভা চলাকালিন সময়ে কুমিল্লা প্রেসক্লাবের আহবায়ক নিতীশ সাহার সাথে কথা হয় কুমিল্লা জেলা প্রশাসক মো কামরুল হাসানের সাথে।

তিনি বৃহস্পতিবার বেলা তিনটায় তার কার্যালয়ে এ বিষয়ে কথা বলবেন বলে জানান। পরে প্রতিবাদ সভা শেষে কুমিল্লা প্রেসক্লাবের আহবায়ক নিতীশ সাহার নেতৃত্বে ওমর ফারকী তাপস, আবুল খায়ের, আবু মুসা, ইমতিয়াজ আহমেদ জিতু, দেলোয়ার হোসেন জাকির, এমদাদুল হক সোহাগ, মারুফ কল্পসহ একটি প্রতিনিধি দল জেলা প্রশাসকের সাথে দেখা করেন এবং ঘটনার বিস্তারিত তুলে ধরেন। সব শুনে জেলা প্রশাসক কামরুল হাসান দুঃখ প্রকাশ করেন এবং ভবিষ্যতে এমন ঘটনা ঘটবেনা বলে আশ^স্ত করেণ, পরে ইউএনও রুমন দের এ ঘটনার জন্য ক্ষমা চান।

কুমিল্লা প্রেসমক্লাবের পক্ষ থেকে নিন্দা জানান প্রেসক্লাবের আহবায়ক ও দৈনিক শিরোনাম সম্পাদক নিতীশ সাহা, প্রবিন সাংবাদিক সিটিভি নিউজ ২৪ টিভির সম্পাদক ওমর ফারুকী তাপস,কুমিল্লা টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি ৭১ টেলিভিশন কুমিল্লার স্টাফ রিপোর্টার কাজী এনামুল হক ফারুক, বুড়িচং -ব্রাক্ষনপাড়া প্রসক্লাবের সভাপতি, দৈনিক বুড়িচং -ব্রাক্ষনপাড়া পত্রিকার সম্পাদক সৈয়দ আহাম্মদ লাভলু,

কুমিল্লা ২৪ টিভির চেয়ারম্যান ও মোহনা টিভির কুমিল্লা স্টাফ রিপোর্টার তাওহিদ হোসেন মিঠু, নিউজ টুয়েন্টি ফোর এর কুমিল্লা প্রতিনিধি হুমায়ূন কবির জীবন, বৈশাখী টিভির কুমিল্লা প্রতিনিধি মোঃ আনোয়ার হোসাইন, ইউথ জার্নালিস্ট ফোরামের সভাপতি আজকের কুমিল্লার সম্পাদক ইমতিয়াজ আহমেদ জিতু, টেলিভিশন জার্নালিস্ট ফোরামের সভাপতি আরটিভি কুমিল্লার স্টাফ রিপোর্টার গোলাম কিবরিয়া, দৈনিক যুগান্তর এর ব্যুরো প্রধান আবুল খায়ের, বাংলাদেশ সাংবাদিক সমিমিতি ও ডেইলি নিউজ এজ পত্রিকার কুমিল্লা ব্যুরো প্রধান ইয়াসমিন রিমা, মাইটিভি কুমিল্লার স্টাফ রিপোর্টার আবু মুসা, কুমিল্লা ফটো সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক আশিকুর রহমান, ফটো সাংবাদিক এমদাদুল হক সোহাগ, আমাদের কুমিল্লা ও নিউজ বাংলা ২৪ ডটকম কুমিল্লা প্রতিনিধি মাহমুজ নান্টু,

ভোরের কাগজের প্রতিনিধি জানে আলম দুলাল, দৈনিক আজকের জীবন পত্রিকার নেকবর হোসেন, স্পাইস টিভির কুমিল্লা স্টাফ রিপোর্টার খালেদ সাইফুল্লাহ,বিডিনিউজ এর আবদুর রহমান, দৈনিক জাগরণ এর কুমিল্লা প্রতিনিধিও দৈনিক রুপসী বাংলার স্টাফ রিপোর্টার সাকলাইন যোবায়ের, প্রতিদিনের সংবাদ এর কুমিল্লা প্রতিনিধি মারুফ কল্প, দৈনিক সমকালের ফটো সাংবাদিক এন কে রিপন, কুমিল্লার বার্তা সম্পাদক শামছুল আলম রাজন,

আজকের পত্রিকার বুড়িচং প্রতিনিধি জহিরুল হক বাবু, ফটো সাংবাদিক সালাউদ্দিন সুমন দৈনিক শিরোনাম, সাংবাদিক সাইফুল সুমন, দৈনিক একুশে সংবাদ এর জুয়েল রানা, দৈনিক জীবন কন্ঠের সাইদুর রহমান, সাংবাদিক আরিফ আজগর, সিটিভি নিউজের ওমর কাইয়ুম পলাশ, কুমিল্লা বার্তাডটকম,সংবাদ প্রতিদিনের মহিউদ্দিন ভুইয়া, ,মামুন সরকার কুমিল্লার আলো, সুমন কবির, দৈনিক রুপসী বাংলার ফারুক আজম, দৈনিক সকালের সময় এর আমেনা বেগম শিউলী, সমাজকন্ঠের রাজিব সাহা, জায়ফুল্লাহ খদকার আলোকিত সকাল, কুমিল্লা টুয়েন্টি ফোর এর বিপ্লব চক্রবর্তী,ম্যাক রানা ও নাগরিক খবর মোঃ সাইফ প্রমুখ।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!