সামাজিক সমস্যা সমাধানের স্বনির্ভর পল্লী সমাজ সদস্যদের নিয়ে ব্র্যাকের ওরিয়েন্টেশন

প্রেস বিজ্ঞপ্তি :
অদ্য ০৮/০৭/২০২০ খ্রি. তারিখে কুমিল্লা বরুড়া উপজেলার ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির উদ্যোগে মহিদপুর পল্লী সমাজ মহিলা উন্নয়ন সমিতির সদস্যদের নিয়ে সামাজিক সমস্যা সমাধানের স্বনির্ভর পল্লী সমাজ সদস্যদের নিয়ে ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়।

উক্ত ওরিয়েন্টেশনের প্রত্যাশিত ফল-স্বনির্ভর পল্লী সমাজ প্রমাণ তৈরি ও স্কেল আপ, স্বনির্ভর পল্লী সমাজ গ্যাপ চিহ্নিতকরণ; সেই ভিত্তিতে স্বনির্ভরতা অর্জনের জন্য তাদের সঠিক দক্ষতা উন্নয়নে পদক্ষেপ নেওয়া। পল্লী সমাজের শিখনগুলো সম্প্রসারিত করা এবং তাদেরকে কমিউনিটি পরিচালিত সংগঠনে রূপান্তরিত করা যাতে তারা স্বনির্ভরভাবে পরিচালিত হয়ে সামাজিক অগ্রগতি, সামাজিক সমস্যা সমাধানে বিশেষ করে নারী ও শিশুর প্রতি সহিংসতা ও কোভিড-১৯ মোকাবেলা করতে পারে।

বাল্য বিয়েসহ নারী ও শিশুর প্রতি সহিংসতা এবং কোডিভ- ১৯ এর বিষয়ে স্বনির্ভর পল্লী সমাজ সদস্য এবং পার্শ্ববতী গ্রাম/ওয়ার্ড এর সকল পরিবারের আচরণগত পরিবর্তন সম্পৃক্ত/অভ্যাস চর্চা করা। ঘরের বাহিরে গেলে মাক্স ব্যবহার করা, সামাজিক দূরত্ব বজায় রাখা, হাত ধৌয়ার অভ্যাস গড়ে তোলা, কোভিড- ১৯ এর লক্ষণ দেখা দিলে ৩৩৩/১৬২৬৩ নম্বরে কল করা এবং নারী ও শিশু নির্যাতনের কোন ঘটনা ঘটলে জাতীয় হট লাইন নম্বর- ১০৯/৯৯৯ এ কল করবেন।

ওরিয়েন্টেশন এর শেষে সদস্যদের হাত ধৌয়ার ব্যবস্থার উপর ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। ওরিয়েন্টেশন পরিচালনা করেন ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির সিনিয়র জেলা ব্যবস্থাপক মো: তৌহিদুর রহমান, সার্বিক সহযোগিতা করেন মো: মাসুদ রানা, পিও সিইপি, কুমিল্লা সদর, কুমিল্লা।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!