সিটি নির্বাচনকে সামনে রেখে আমার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে একটি মহল মানিক ভৌমিককে দিয়ে অপপ্রচার চালাচ্ছে

মাজহারুল ইসলাম বাপ্পি :

কুমিল্লা মহানগরীর দৈয়ারা মসজিদের দান করা ও ক্রয়কৃত জায়গায় মসজিদ নির্মাণের বিষয়ে মানিক ভৌমিক মিথ্যা ও বানোয়াট তথ্য দিয়ে ধর্মপ্রাণ মুসলমান এবং হিন্দুদের মাঝে বিভ্রান্ত ছড়ানোর প্রতিবাদে মসজিদ কমিটি ও এলাকাবাসির পক্ষ থেকে শনিবার দুপুরে কুমিল্লা টাউন হলে সাংবাদিক সম্মেলন করা হয়েছে।

সাংবাদিক সম্মেলনে বক্তব্য রাখেন মহানগর কৃষকলীগ আহবায়ক ও নগরীর দৈয়ারা জামে মসজিদ কমিটির সভাপতি মোঃ খোরশেদ আলম ও মসজিদ কমিটির সাধারণ সম্পাদক গাজী জহিরুল ইসলাম।

সাংবাদিক সম্মেলনে বক্তব্যে কুমিল্লা মহানগর কৃষকলীগের আহবায়ক ও দৈয়ারা জামে মসজিদ কমিটির সভাপতি মোঃ খোরশেদ আলম বলেন, দৈয়ারার মুসলমান পরিবারের লোকজনের দেয়া জায়গাতই বহু বছর আগেই আল্লাহ ঘর মসজিদ নির্মাণ করা হয়েছে।

এলাকার ধর্মপ্রাণ মুসলমানদের অনুরোধে গত দেড় বছর যাবত দৈয়ারা জামে মসজিদের সভাপতির দায়িত্ব পালন করে আসছি। দায়িত্ব নেয়ার পর থেকে এলাকাবাসিকে নিয়ে বিরামহীনভাবে মসজিদের উন্নয়নে কাজ করার চেষ্টা করে যাচ্ছি। হঠাৎ উদ্দেশ্য প্রণোদিতভাবে দৈয়ারার মানিক ভৌমিক (দৈয়ারা) মসজিদ ও মসজিদ কমিটির সভাপতির বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে।

খোরশেদ আলম আরো বলেন, আসন্ন সিটি নির্বাচনে ২২নং ওয়ার্ডে কাউন্সিলর হওয়া কে কেন্দ্র করে একদল লোক আমার পিছনে উঠে পরে লেগেছে। গত কয়েক বছর ২২নং ওয়ার্ড বাসির পাশে থেকে রাস্তা-ঘাট, বিদ্যুৎ সহ সকল বিপদে আপদে পাশে থেকে কাজ করার চেষ্টা করেছি। মূলত আমার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে একটি মহল মানিক ভৌমিককে দিয়ে অপপ্রচার চালাচ্ছে।

গত ২৭ বছর আগে এই মসজিদ তৈরীর সময় এলাকাবাসী হিন্দু পরিবারগুলো থেকে জমি ক্রয়করে মসজিদের জন্যে দান করেছে। জমি ক্রয় ও বিক্রি এসব কোন বিষয়ের সাথে আমি কোনভাবেই সম্পৃক্ত নয়। এসময় মসজিদের নামে ক্রয়কৃত জমির দলিল সমূহ ফটো কপি সাংবাদিকদের দেন।

গত বছর এলাকাবাসীর অনুরোধে আমি মসজিদটির উন্নয়নের স্বার্থে সভাপতির দ্বায়িত্ব গ্রহণ করি। আমার সাথে ব্যক্তিগতভাবে মানিক ভৌমিকদের কোন দ্বন্দ্ধ নেই। আমি রাজনীতি করি আমার রাজনীতি ও পদবীর মধ্যে কালিমা লেপনের জন্য ষড়যন্ত্র করা হচ্ছে। হিন্দুদের দখলীয় বা বেদখলিয় বা বিক্রিত ভূমির সাথে আমার কোন সম্পৃক্ততা নেই। বিশেষ রাজনৈতিক হীন চক্রান্তের স্বার্থে আমার ছবি ব্যবহার করে ব্যানার করে মানব বন্ধন করা হয়েছে। যা দেখে আমি অবাক হয়েছি ও দুঃখ পেয়েছি।

এ সময় উপস্থিত ছিলেন, মসজিদ কমিটির যুগ্ম-সম্পাদক মোঃ আমির হোসেন ছিদ্দিক, সদস্য মোঃ কবির আহমেদ উপদেষ্টা মোঃ আলী আশ্রাফসহ মসজিদ কমিটির সদস্য ও এলাকাবাসী।

সংবাদ সম্মেলনে আগত এলাকাবাসী সাংবাদিকদের বলেন, রেল রাস্তা ডাবল লাইন হওয়ার কারনে দৈয়ারা দক্ষিনপাড়া জামে মসজিদ ভেঙ্গে ফেলার পর দান ও ক্রয়কৃত জমির উপর মসজিদ নির্মানের উদ্যোগ নেয়া হয়। এই জমিতে মানিক ভৌমিকের কোন জমি না থাকার পরও সাম্প্রদায়িক সম্প্রতি নষ্ট করার জন্য সে দেশবাসীকে বিভ্রান্ত করতেছে। পরে আগত মসজিদের ধর্মপ্রাণ মুসলমানদের পক্ষ থেকে প্রশাসনের কাছে মানিক ভৌমিকের মিথ্যাচার ও অপপ্রচার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা।

এ সময় দৈয়ারা মসজিদের ইমাম মাওঃ ফরিদুল ইসলাম, কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক আমির হোসেন সিদ্দিক, সদস্য – মোঃ কবির আহম্মেদ, আব্দুর রশিদ, ইঞ্জিঃ জসিম উদ্দিন,কবির আহমেদ, জাহাঙ্গীর, মশিউর রহমান হিরন, ছোটন সহ এলাকার সর্বস্তরের জনগণ উপস্থিত ছিলেন।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!