সুনামগঞ্জের বন্যার্তদের ৫ লাখ টাকা সহায়তা প্রদান করেছে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা আওয়ামীলীগ

নিজস্ব প্রতিবেদক।।

সিলেট সুনামগঞ্জের ছাতক উপজেলার বন্যার্তদের পাশে দাঁড়িয়েছেন কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা আওয়ামী লীগ।
কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম সারওয়ার এর নেতৃত্বে উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ (১ জুলাই) শুক্রবার বাদ জুম্মা সুনামগঞ্জের ছাতক উপজেলার বন্যায় ঘর-বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে,এমন ৫০ পরিবারকে গৃহ পুনর্বাসনের জন্য প্রতিপরিবারকে ১০ হাজার করে মোট ৫ লাখ টাকা সহায়তা প্রদান করে।

কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বন্যার্তদের সহায়তা প্রদান করতে সুনামগঞ্জের ছাতকে আসা কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম সারওয়ারসহ প্রতিনিধি দলের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মহিবুর রহমান মানিক। এমপি মহিবুর রহমান মানিক মানবতার পাশে দাঁড়ানোর জন্য কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন।
এ সময় ছাতক উপজেলা পরিষদ চেয়ারম্যান ফজলু,কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন চৌধুরী, চৌয়ারা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদ সোহাগ,বারপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সেলিম আহম্মদসহ ছাতক উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান ও ইউপি চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন।

কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম সারওয়ার জানান,সমৃদ্ধশালী সোনার বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। দেখেছিলেন ক্ষুধা, দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়ার। অসহায় মানুষদের প্রতি অগাধ ভালোবাসা ছিল বঙ্গবন্ধুর বড় গুন। দুর্ভোগ, দুর্দিনে দুস্থ অসহায়দের পাশে দাঁড়ানোই ছিলো তার আদর্শ। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে ধারণ করে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা আওয়ামী লীগ
বন্যার্তদের পাশে দাঁড়িয়েছে।
গোলাম সারওয়ার আরো বলেন, বন্যায় অসংখ্য মানুষের ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। এখন ঘরবাড়ি সংস্কারের জন্য তাঁদের আর্থিক সহায়তার বেশি প্রয়োজন। সুনামগঞ্জের ছাতক উপজেলায় বন্যায় যাদের ঘর-বাড়ি ভেঙ্গে নিঃস ও অসহায় অবস্থায় দিনাতিপাত করছে, এমন ৫০ জনের তালিকা করতে স্থানীয় উপজেলা পরিষদ চেয়ারম্যান ফজলুকে দায়িত্ব দেয়া হয়। গত কয়েকদিন যাবত স্থানীয় ইউপি চেয়ারম্যান ও মেম্বারদের সহযোগিতায় ক্ষতিগ্রস্ত পরিবারের তালিকা সম্পন্ন করে ওই তালিকাভুক্ত ৫০ পরিবারকে গৃহ পুনর্বাসনের জন্য প্রতি পরিবারকে ১০ হাজার করে মোট ৫ লাখ টাকা আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।শৃঙ্খলা ও নিরাপত্তার স্বার্থে স্থানীয় উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জনপ্রতিনিধিদের সহায়তায় এই অর্থ বিতরণ করা হয়।

উল্লেখ্য, গত মাসের ২৯ জুন বুধবার কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার চৌয়ারা ইউনিয়নের মরহুম এমদাদ ও বারপাড়া ইউনিয়নের মরহুম খোকনের পরিবারকে ১ লাখ টাকা করে মোট ২ লাখ টাকা সহায়তা প্রদান করে সদর দক্ষিণ উপজেলা আওয়ামী লীগ এবং গত ২৯ রমজান কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বারপাড়া ইউনিয়নের শিবপুর গ্রামের পঙ্গু সেলিম ও তার স্ত্রী মহিলা আওয়ামী লীগ নেত্রী লাকী আক্তারকে লালমাই বাজারে  (এডভান্সসহ) একটি দোকান ভাড়া নিয়ে ব্যবসার মালামাল সহকারে (১ লাখ ১৩ হাজার টাকা অনুদানের মাধ্যমে) ব্যবসা শুরু করে দেয়া হয়। একই ইউনিয়নের বড় ধর্মপুর গ্রামের অসহায় রুহুল আমিন এর থাকার অনুপযোগি ভাংগা ঘরের জন্যও ১ লক্ষ টাকা ব্যয়ে নতুন ভাবে একটি ঘর নির্মাণ করে দেয়া হয়।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
error: ধন্যবাদ!