স্কুলে নয়, ২ টাকায় মোবাইলে মিলবে এসএসসির ফল

করোনাভাইরাসের মধ্যে চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল আগামী ৩১ মে প্রকাশ করা হবে। ঢাকা শিক্ষা বোর্ডের এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে। সেখানে বলা হয়েছে, স্কুলে নয় এ বছর এসএসসি পরীক্ষার ফলাফল অনলাইনে প্রকাশিত হবে।

রোববার (৩১ মে) সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল ও পরিসংখ্যান প্রকাশ করবেন।

অনলাইনে পরীক্ষার ফল পেতে শুরু হয়েছে ফোন নম্বর নিবন্ধন। যাতে সারাদেশে এখন পর্যন্ত নাম লিখিয়েছে ১০ লাখেরও বেশি শিক্ষার্থী।

এদের মধ্যে গ্রামীণফোন নম্বর থেকে ছয় লাখ এবং বাকিরা রবি, টেলিটক ও বাংলালিংক নম্বর থেকে নিবন্ধন করেছেন। চলতি বছর মোট পরীক্ষার্থী ছিল ১৬ লাখ ৩৫ হাজার ২৪০ জন। আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি জানাচ্ছে, মোবাইল এসএমএসে ফল পেতে আগামী ২৯ মে রাত ১২টা পর্যন্ত নম্বর নিবন্ধন করা যাবে।

আন্তঃশিক্ষা সমন্বয়ক অধ্যাপক মু. জিয়াউল হক বলেন, ‘নিবন্ধনের জন্য আরও একদিন সময় রয়েছে। যারা রেজিস্ট্রেশন করবে, ফলাফল প্রকাশের পর তাদের দেওয়া মোবাইল নম্বরে জিপিএ গ্রেডসহ চলে যাবে।’

তিনি বলেন, ‘অনেকে ওয়েবসাইট ও টেলিটকের এসএমএসের মাধ্যমে ফল জানবে। যারা নিবন্ধন করবে তাদেরকে আমরা দ্রুত ফল পৌঁছে দেওয়ার চেষ্টা করব।’

৩১ মে সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে পরীক্ষার ফলাফল ও পরিসংখ্যান প্রকাশ করবেন। ফল নিতে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে শিক্ষার্থীদের জমায়েত হওয়া যাবে না।

যেভাবে রেজিস্ট্রেশন করা যাবে

প্রি-রেজিস্ট্রেশনের জন্য যেকোনো মোবাইল অপারেটরের নম্বর থেকে SSC <স্পেস> শিক্ষাবোর্ডের প্রথম তিন অক্ষর <স্পেস> রোল নম্বর <স্পেস> Year লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। যেমন- SSC DHA 123456 2020 । প্রতি এসএমএসের জন্য দুই টাকা ৩০ পয়সা চার্জ নেওয়া হবে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
error: ধন্যবাদ!