স্টুডেন্টস এগেইনেস্ট ভায়োলেন্স এভরিহয়ার কুবি চ্যাপ্টারের নতুন কমিটি

স্বকৃত গালিব,কুবি প্রতিনিধি :

স্টুডেন্টস এগেইনেস্ট ভায়োলেন্স এভরিহয়ার (সেইভ) কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) চ্যাপ্টারের ২০২০-২১ সেশনের নতুন কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে।

মঙ্গলবার (১৩ অক্টোবর) সন্ধ্যায় সেইভের উদ্যোগে ‘সেইভ ইয়ুথ প্রেসিডেন্সিয়াল কমিটি’ শিরোনামে আয়োজিত এক ভার্চুয়াল মিটিংয়ে এ কমিটি ঘোষণা করা হয়। কুবি চ্যাপ্টার মডারেটর ও বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক কৃষ্ণা কুমার সাহা এবং একই বিভাগের প্রভাষক মিসকাত জাহান ১২ সদস্যবিশিষ্ট এ কমিটি ঘোষণা করেন।

নতুন কমিটির কো-প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পেয়েছেন বাংলা বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী সুপন সুত্রধর এবং জেনারেল সেক্রেটারি হিসেবে দায়িত্ব পেয়েছেন লোক প্রশাসন বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী সাইয়েদা রোকেয়া।

কমিটির অন্যরা হলেন- টিম লিড ইয়ুথ ডিজএবিলিটি অ্যান্ড ইনক্লুশন মো. সাইদুর রহমান, টিম লিড ইয়ুথ ভয়েস টিম মো. তাজুল ইসলাম, টিম লিড ইয়ুথ এম্পয়ইএবিলিটি নাজমুল হক সাকিব, টিম লিড কানেক্টিং ডট’স জাহেদুল ইসলাম, টিম লিড ইভেন্ট অ্যান্ড আউটরিচ ইয়ামিন আখন্দ, টিম লিড ইয়ুথ মিডিয়া আনিসুর রহমান, টিম লিড শি লিড’স ফারজানা মিম আশরাফি, টিম লিড ক্যাম্পাস রেসিলিয়েন্স রাকিব হাসান, টিম লিড ইয়ং মাইন্ড’স মহিউদ্দিন হাসান এবং টিম লিড ইয়ুথ ডেমোক্রাসি হিসেবে মেহেদী হাসান তানিম।

উল্লেখ্য, ২০১৮ সালের অক্টোবরে সেইভ বাংলাদেশে কাজ শুরু করে। এটি তরুণদের জন্য একটি ভিন্নধর্মী প্ল্যাটফর্ম, যেখানে শান্তির প্রচার, সহিষ্ণুতা ও বৈচিত্র্যের প্রতি সম্মান এবং গণতান্ত্রিক মূল্যবোধ নিয়ে কাজ করে। এছাড়া সব ধরনের সংঘাতের বিরুদ্ধে প্রচারণা চালিয়ে আসছে সেইভ। সংগঠনটি শিক্ষার্থীদের নেতৃত্ব ও সক্ষমতা উন্নয়নে ভূমিকা রাখছে। এ পর্যন্ত সেইভের উদ্যোগে দেশের ১২টি বিশ্ববিদ্যালয়ে মোট প্রায় ১০০টিরও বেশি কর্মশালা ও বিভিন্ন প্রোগ্রাম সম্পন্ন হয়েছে। এতে প্রায় হাজারেও অধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন। বর্তমানে কুমিল্লা বিশ্ববিদ্যালয়সহ সেইভের ১২টি চ্যাপ্টার (কমিটি) কাজ করে যাচ্ছে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!