কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা যুবলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালন

মাজহারুল ইসলাম বাপ্পি।।

বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান অধ্যাপক শেখ ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল এর নির্দেশনায় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা যুবলীগের আয়োজনে সোমবার বিকালে গলিয়ারা উত্তর ইউনিয়নের কোমাল্লা মাধ্যমিক উচ্চ বিদ্যালয় মাঠে যুবলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালন করা হয়েছে।

বৃক্ষ রোপন কর্মসূচিতে অতিথি হিসেবে অংশগ্রহণ করেন কুমিল্লা দক্ষিণ জেলা যুবলীগ নেতা সেলিম খন্দকার, বঙ্গবাসী আবাদ, সদর দক্ষিণ উপজেলা যুবলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক  ইসরাক মাহমুদ মাসুদ,কোমাল্লা মাধ্যমিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সফিকুল ইসলাম,জেলা যুবলীগ নেতা আনোয়ার হোসেন,নিজাম উদ্দিন আপেল,সাংবাদিক মাঈন হাসান,
গলিয়ারা উত্তর ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আব্দুল হান্নান মজুমদার, আলী আশ্রাফ মেম্বার,জেলা যুবলীগ নেতা মিজানুর রহমান সোহাগ, সায়েম,রাহাত,মহানগর যুবলীগ নেতা কাউছার,
সদর দক্ষিণ উপজেলা যুবলীগ নেতা মোঃ মনির মৈশান, জহিরুল ইসলাম স্বপন।

বৃক্ষ রোপন কর্মসূচি অনুষ্ঠানে যুবলীগ নেতারা বলেন, বৈশ্বিক উষ্ণতা জলবায়ু পরিবর্তন আমাদের ও পরবর্তী প্রজন্মের জন্য একটা বিরাট হুমকি। পরিবেশের ভারসাম্য সুরক্ষা ও উন্নয়নে বৃক্ষ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আমরা প্রত্যেকে একটি করে ফলজ, বনজ ও ভেষজ বৃক্ষ রোপণ করবো। বৃক্ষ শুধু পরিবেশকেই রক্ষা করে না, এটা এদেশের অর্থনৈতিক উন্নয়নেও ভূমিকা রাখবে। শুধু গাছ লাগালেই চলবে না গাছের যত্নও নিতে হবে।
বৃক্ষরোপণ এটি একটি চলমান প্রক্রিয়া। আগামী প্রজন্মের টেকসই বাংলাদশে এবং টেকসই উন্নয়নের জন্য বৃক্ষরোপণ, তথা উন্নত প্রাকৃতির পরিবেশের কোন বিকল্প নাই। পতিত জমিতে বেশি বেশি বৃক্ষরোপণের পাশাপাশি বসতবাড়ি বা ছাঁদেও বাগান করতে সবাইকে আহবান জানান। 

এ সময় আরো উপস্থিত ছিলেন গলিয়ারা উত্তর ইউনিয়ন যুবলীগ নেতা কামাল হোসেন, মাসুদ পারভেজ, মজিবুর রহমান মেম্বার, হেদায়েত উল্লাহ সাগর,মোঃ সোহেল,মিজানুর রহমান মেম্বার, জয়নাল চৌধুরী, আনাস মেম্বার, মো: সেলিম, আবু নাঈম বাহার, মোঃ খলিলুর রহমান, লিটন, শরীফ,বিজয়পুর ইউনিয়ন যুবলীগ নেতা আমির হামজা, বিমল,পূর্ব জোড়কানন ইউনিয়ন যুবলীগ নেতা সাইফুল ইসলাম, গলিয়ারা উত্তর ইউনিয়ন ছাত্রলীগ নেতা আবু বকর, মিয়াজী, আশিক, নাসিমসহ যুবলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
error: ধন্যবাদ!