কুমিল্লা নগরীতে মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ এলাকাবাসী

নিজস্ব প্রতিবেদক।।

কুমিল্লা সদর দক্ষিণে মাদক ব্যবসায়ী ও সেবনকারীদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়েছেন এলাকাবাসী।
ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানাধীন মহানগরীর ২২নং ওয়ার্ডের উত্তর রামপুর পূর্বপাড়া দুই যুগের অধিক সময় চালিয়ে আসা মাদকের আস্তানাটি স্থানীয় মাদক প্রতিরোধ কমিটির প্রতিবাদের মুখে বন্ধ হয়।
সম্প্রতি ওই মাদক সিন্ডিকেটটি আবারো মাদকের আস্তানা গড়ে তুলতে মরিয়া হয়ে উঠেছে। বিভিন্ন প্রভাবশালীদের মেন্টেইন করে স্থানীয়দের ভয়ভীতি প্রদর্শন করে আবারো ওইস্থানে মাদকের আস্তানা গড়ে তোলার চেষ্টা চালাচ্ছে বলে অভিযোগ তুলেছেন স্থানীয়রা।
অতীতের ন্যায় স্থানীয় মাদক প্রতিরোধ কমিটির সদস্যরা প্রশাসনের সহযোগিতা যে কোন কিছুর বিনিময়ে মাদকের আস্তানা না করতে দেয়ার ব্যাপারে অঙ্গিকারবদ্ধ।
এলাকার সববয়সী লোকজনকে সম্পৃক্ত করে মাদক প্রতিরোধে করা হয়েছে একটি নতুন কমিটি । কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানার অফিসার ইনচার্জ, স্থানীয় কাউন্সিলর সহ এলাকার সচেতন মহল মাদক প্রতিরোধ কমিটির পাশে থেকে সহযোগিতার আশ্বাস দিয়েছেন বলে জানিয়েছেন মাদক প্রতিরোধ কমিটির দায়িত্বশীলরা।

নবগঠিত উত্তর রামপুর পূর্বপাড়া মাদক প্রতিরোধ কমিটির সদস্য সচিব আবদুল হক খন্দকার বকুল বলেন, দীর্ঘ দুই যুগেরও অধিক সময় চালিয়ে আসা মহাসড়কের পাশের মাদকের আস্তানাটি স্থানীয় মাদক প্রতিরোধ কমিটির বিরামহীন প্রতিবাদের মুখে বন্ধ হয়।
মাদক সম্রাট মিলন, নয়ন ও স্বপনের নেতৃত্বে শীর্ষ মাদক কারবারীদের নিয়ে আবারো ওইস্থানে মাদকের আস্তানা গড়ে তোলার চেষ্টা চালাচ্ছে। অতীতে মাদক ব্যবসায়ী চক্রটির কারণে এলাকার পরিবেশ এতোটাই নষ্ট ছিল যে, রাস্তাঘাটে মা-বোন ও স্কুল পড়ুয়া ছাত্রীরা চলাফেরা করতে পারতো না। এলাকার তরুণ ও যুব সমাজ মাদকাসক্ত এর দিতে ধাবিত ছিল। গ্রাম ও আশপাশের প্রায় পরিবারের কিশোর, তরুণ, যুবকরা ক্রমেই মাদকের দিকে ঝুঁকে পড়ছিল। মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে প্রশাসনের সহযোগিতা কামনা করছি।

মাদক ব্যবসায়ীদের প্রতি হুশিয়ারি উচ্চারণ করে স্থানীয় মাহাবুব ভূঁইয়া বলেন, আগামীতে মাদক বিক্রি ও সেবনের বিরুদ্ধে কঠোরভাবে অবস্থান নিয়ে এলাকাবাসী ঐক্যবদ্ধ রয়েছে। আশা করছি প্রশাসন আমাদের সহযোগিতা করবে।

এ বিষয়ে কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আলমগীর ভূইয়া জানান, মাদকের সাথে জড়িতদের চিহ্নিত করা হচ্ছে। মাদক ব্যবসায়ী ও সেবনকারী কাউকে ছাড় দেয়া হবে না। মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্সে পুলিশ।

কুমিল্লা মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপপরিচালক চৌধুরী ইমরুল হাসান বলেন, মাদকের বিরুদ্ধে নিয়মিত অভিযান পরিচালনা হচ্ছে। সদর দক্ষিণের উত্তর রামপুর এলাকার মাদকের সাথে জড়িতদের বিরুদ্ধেও যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
error: ধন্যবাদ!