কুমিল্লার লালমাই’য়ে মোবাইল কোর্ট পরিচালিত ৪৭ হাজার টাকা অর্থ দন্ড আদায়

খান মোহাম্মদ রুবেল হোসেন :

পুরো পৃথিবীর ন্যায় বাংলাদেশ ও যেমন করে করোনা ভাইরাসের উপক্রম বৃদ্ধি পাচ্ছে। সরকার যদিও বলা হয়ে থাকে সামাজিক দূরত্ব মেনে চলার জন্য। কিন্তু বাংলাদেশের জনগণের মধ্যে সামাজিক দূরত্ব তার প্রতিকীয় চিহ্ন দেখা যাচ্ছে না। সরকারি লক ডাউন সীমিত করার ফলে বিভিন্ন স্থানে ঈদের জমজমাট ক্রয়-বিক্রয়ের চিত্র দেখা গেছে।

যদিও জনপ্রশাসন মন্ত্রণালয় হতে স্বাস্থ্যবিধি মেনে ক্রয় বিক্রয় করার জন্য বলা হয়ে থাকে কিন্তু মোটেও দেখা যাচ্ছে না। এরই মধ্যে কুমিল্লা লালমাই উপজেলা প্রশাসন প্রেস বিজ্ঞপ্তিতের মাধ্যমে লালমাই উপজেলা নিত্যপ্রয়োজনীয় দ্রব্য দোকান ব্যতিত দোকান বন্ধ রাখা ঘোষণা করে।

যার ফলে আজ ১৮মে সোমবার উপজেলার বাগমারা বাজারে মোবাইল কোর্ট পরিচালনায় সরকারী সিন্ধান্ত অমান্য করে কাপড়ের দোকান খোলা রাখায় আজমীর ক্লথ স্টোরকে ২০,০০০ টাকা , আল আরফিন টেইলার্সকে ৫,০০০ টাকা, নিউ ফ্যাশন টেইলার্সকে ১০,০০০ টাকা, অঙ্গসাজ টেইলার্সকে ৫,০০০ টাকা, অর্থদন্ড এবং স্বাস্হ্যবিধি না মানায় কাপড় ক্রেতা মো ছাদেক ও মো কামরুল কে ২,০০০ টাকা করে অর্থদন্ড করা হয় ।

পরে রাস্তার উপর ট্রাক আপলোড করায় ট্রাক চালক মো হুমায়ুন কে ৫,০০০ টাকা অর্থদন্ড প্রদান করা হয়। মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা নির্বাহি অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট কে.এম.ইয়াসির আরাফাত।
প্রসিকিউশনে সহায়তা করেন লালমাই থানার ওসি মোহাম্মদ আইয়ুব ও লালমাই থানা পুলিশ।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!