চন্দ্রিমায় সংঘর্ষ : তেজগাঁও ডিসিসহ আহত একাধিক পুলিশ, আটক ১০

নিজস্ব প্রতিবেদক :

রাজধানীর চন্দ্রিমা উদ্যানে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় ডিএমপির তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. শহিদুল্লাহসহ একাধিক পুলিশ সদস্য আহত হয়েছেন। এই ঘটনায় পুলিশ ঘটনাস্থল থেকে বিএনপির ১০ জন নেতাকর্মীকে আটক করেছে বলে জানা গেছে।

আহতদের মধ্যে রয়েছেন তেজগাঁও বিভাগের একজন এডিসি, শেরবাংলা নগর থানার অফিসার ইনচার্জ (ওসি) জানে আলম মুন্সিসহ থানার বেশ কয়েকজন কর্মকর্তা। আহতরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ও হাসপাতাল এবং রাজারবাগে অবস্থিত পুলিশের কেন্দ্রীয় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

মঙ্গলবার (১৭ আগস্ট) দুপুরে শেরেবাংলা নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানে আলম মুন্সি এসব তথ্য জানান।

তিনি বলেন, চন্দ্রিমা উদ্যানে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষের ঘটনায় ডিএমপির তেজগাঁও বিভাগের ডিসি ও একজন এডিসিসহ আমরা বেশ কয়েকজন পুলিশ কর্মকর্তা ও একজন পুলিশ কনস্টেবল আহত হয়েছেন। আমিসহ কয়েকজন পুলিশ কর্মকর্তা শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসা নিচ্ছি। আর বাকিরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

তিনি আরও বলেন, এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। সংঘর্ষের ঘটনাস্থল থেকে বিএনপির ১০ জন নেতাকর্মীকে আটক করা হয়েছে। প্রাথমিকভাবে তাদের নাম-পরিচয় জানা যায়নি বলে জানান তিনি।

এর আগে সকাল সাড়ে ১০টার পর পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে বিএনপি নেতাকর্মীরা। পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়তে দেখা যায় বিএনপি নেতাকর্মীদের। জবাবে পুলিশ লাঠিচার্জ, রাবার বুলেট ও টিয়ারশেল ছুড়ে বলে জানা যায়।

বিএনপি সূত্রে জানা যায়, দলটির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে নবগঠিত ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি আহ্বায়ক কমিটির পূর্বঘোষিত কর্মসূচিতে অংশ নিতে বিএনপির নেতাকর্মীরা হাজির হয়েছিলেন। একপর্যায়ে পুলিশ তাদের ঘটনাস্থল থেকে চলে যেতে বলে। পরে পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ ঘটে। পুলিশ তাদের ওপর লাঠিচার্জ ও গুলিবর্ষণের অভিযোগ করেন তারা।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
error: ধন্যবাদ!