উন্নয়নের নামে সাধারণ মানুষকে পথে বসিয়ে দেশে মেগা লুটপাট চলছে: ফখরুল

ঠাকুরগাঁও প্রতিনিধি:

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের বিভিন্ন সমালোচনা করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকারের পায়ের তলা থেকে মাটি সরে গেছে, জনগণ তাদের বিরুদ্ধে অবস্থান নিয়ে নিয়েছে। বিএনপি বিশ্বাস করে সরকারের শুভবুদ্ধির উদয় হবে এবং গণতন্ত্র রক্ষায় তারা সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করবে, অন্যথায় তাদের এজন্য মূল্য দিতে হবে।

মির্জা ফখরুল শুক্রবার দুপুরে ঠাকুরগাঁওয়ে তার নিজ বাসভবনে সাংবাদিকদের এসব কথা বলেন। এসময় জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমিনসহ বিএনপির বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

নির্বাচন সম্পর্কে মির্জা ফখরুল আরও বলেন, মানুষকে ট্রেনিং না দিয়ে ইভিএমএ ভোট দেয়ার ব্যবস্থা হলো নির্বাচন কমিশনের একটি ব্যবসা। বিভিন্ন যন্ত্র ক্রয় দেখিয়ে তারা অনেক ব্যবসা করেছে। ইভিএম ব্যবস্থায় ভোটকে টেকনোলজির মাধ্যমে পরিবর্তন করা সম্ভব, তাই এই পদ্ধতি বাতিল করে ব্যালটে ভোটের ব্যবস্থা করতে হবে।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ প্রতিটি রাষ্ট্রীয় প্রতিষ্ঠানকে দলীয়করণ করে কব্জা করে রেখেছে। ক্ষমতা পাকাপোক্ত করতে আওয়ামী লীগ এক এগারোর সরকার ফকরুদ্দীন মঈনুদ্দিনকে সাথে নিয়ে গণতন্ত্রকে সরিয়ে বিরাজনীতিকরণ করছে। বিএনপি সেই স্বপ্ন দেখতে চায় যেখানে গণতান্ত্রিক নিয়মতান্ত্রিক সুখী সমৃদ্ধ বাংলাদেশ হবে, মানুষ যেখানে কাজের সুযোগ পাবে এবং দুর্নীতি ও দারিদ্র থেকে মুক্তি পাবে।

ফখরুল আরও বলেন, ২০১৮ জাতীয় নির্বাচনে আওয়ামী লীগ যেভাবে ভোট ডাকাতি করে ফলাফল তাদের পক্ষে নিয়ে গেছে ঠিক একইভাবে পৌরসভা নির্বাচনেও ভোট ডাকাতি করে ফলাফল তাদের পক্ষে নিয়ে যাচ্ছে। গত নির্বাচনগুলোতে প্রমাণ হয়ে গেছে এই নির্বাচন কমিশনের নির্বাচন করবার কোন যোগ্যতা নেই, নির্বাচন কমিশনের পদত্যাগ করা উচিত।

গণতন্ত্রের ছদ্মবেশে আওয়ামী লীগ একদলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠা করতে চায়। তাই তারা সরকার দেশের গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে সু-পরিকল্পিতভাবে ধ্বংস করে দিচ্ছে। উন্নয়নের নামে দেশে সাধারণ মানুষকে পথে বসিয়ে দিয়ে মেগা লুটপাট চলছে, আওয়ামী লীগ জাতীর আশা আকাঙ্ক্ষা ধূলিসাৎ করে দিচ্ছে। আওয়ামীলীগ সাধারণ মানুষের কথা চিন্তা করে না, তারা কিভাবে ধনী হবে, বিদেশে বাড়ি করবে টাকা পাচার করবে এখন এটাই আওয়ামী লীগের একমাত্র লক্ষ্য। তাই এখনও সময় আছে সরকারের উচিত হবে পদত্যাগ করে নিরপেক্ষ নির্বাচন কমিশনের পরিচালনায় জনগণকে ভোট দেয়ার সুযোগ করে দেয়া।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!