করোনা প্রতিরোধে সদর দক্ষিণ ইউএনওর লিফলেট বিতরণ

রকিবুল হাসান রকি :
করোনা ভাইরাস প্রতিরোধে কুমিল্লা সদর দক্ষিণের পদুয়ার বাজার বিশ্বরোড, কোটবাড়ি বিশ্বরোড, সুয়াগাজী বাজার ও বিজয়পুর বাজার এলাকায় কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার মিয়া মোহাম্মাদ কেয়ামউদ্দিন জনসচেতনতার লক্ষ্যে লিফলেট বিতরণ করেন। বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ও শিক্ষার্থীদের মাঝে ৫ হাজার সচেতনতামূলক প্রচারপত্র বিলি করেন।
ইউএনও মিয়া মোহাম্মাদ কেয়ামউদ্দিন বলেন , “সদর দক্ষিণ উপজেলার বিভিন্ন এলাকায় করোনা ভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধের লক্ষ্যে প্রচারপত্র বিলি করে জনসচেতনতা সৃষ্টির চেষ্টা করছি। করোনা ভাইরাসের ঝুঁকি এড়াতে প্রয়োজনীয় নিয়ম-কানুন মেনে চলার জন্য সকলে সচেষ্ট থাকতে হবে। করোনা ভাইরাস প্রতিরোধে আপাতত সব ধরনের জনসমাগমকে নিরুৎসাহিত করব, উপজেলার সকল পর্যটন ও বিনোদন কেন্দ্র গুলো বাধ্যতামূলক বন্ধ থাকবে । উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে জনসমাগম ছাড়াই সচেতনতামূলক প্রচারণা চালাতে হবে। মসজিদে মসজিদে ইমাম সাহেবগণ প্রচারণা চালাবেন। মহাসড়কের পাশে সকল রেস্তোরার সামনে (প্রবেশ পথে) বাধ্যতামূলক হাত ধোয়ার ব্যবস্থা করার জন্য বলা হয়েছে। বিদেশ থেকে যারা দেশে এসেছে তাদেরকে ১৪ দিনের হোম কোয়ারেন্টইনে থাকতে হবে, এবং ১৪ দিন পর শারীরিক অবস্থার চেকআপ করাতে হবে। জনসাধারনের সচেতনতা বৃদ্ধিতে উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পযার্য়ে সকল অফিসে বাধ্যতামূলক ভাবে হাত ধোয়ার ব্যবস্থা নিশ্চিত করা।
সকল শিক্ষা প্রতিষ্ঠান ও কোচিং সেন্টার বন্ধ করা। উপজেলার সকল ইউনিয়ন,বাজারে মাইকিং করা হবে।
তিনি আরোও বলেন, সাধারণ মানুষ আতঙ্কিত হয় এমন প্রচারণা চালানো যাবে না। সামাজিক যোগাযোগ মাধ্যমে মানুষের মধ্যে আতঙ্ক ছড়ায় এমন প্রচারণা করা যাবে না। সচেতনতামূলক প্রচারণার নামে কেউ আতঙ্ক ছড়ানোর চেষ্টা করলে তার বিরুদ্ধে কঠোর আইনানুগত ব্যবস্থা নেওয়া হবে। সর্বপরি সকলকে আন্তরিকতার সাথে জনসচেতনতা বৃদ্ধি করতে হবে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!