করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি রোধে জেলা তথ্য অফিসের সড়ক প্রচারণা অব্যাহত

মোঃ নাজমুল হোসেন :

সিরাজগঞ্জ জেলা প্রশাসন ও জেলা তথ্য অফিস এর উদ্যাগে করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি রোধে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সড়ক প্রচার ও প্রচারণা অব্যাহত রয়েছে। শনিবার ১৬ মে দিনব্যপী শহরের বিভিন্ন স্থানে মাইকিং এর মাধ্যমে প্রচার ও প্রচারণা করে” আতঙ্ক নয় ব্যক্তিগত সচেতনতাই পারে, করোনা ভাইরাস প্রতিরোধ করতে” এই শ্লোগান সামনে রেখে আগমী ১৭ মে থেকে সকল শপিং মহল এবং ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশনা দিয়ে যাচ্ছে।

জেলা তথ্য অফিসের প্রচার কর্মীরা সিরাজগঞ্জ পৌরসভা এলাকাসহ নয়টি উপজেলার সকল ইউনিয়নের প্রায় সকল গ্রামগঞ্জে ও হাট-বাজারে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় করণীয় বিষয়ে মাইকিং এর মাধ্যমে জনগণকে সচেতন করার জন্য সচেতনতামূলক বার্তা প্রচার করছে ।

প্রত্যন্ত গ্রামেগঞ্জে ও হাট-বাজারে নিয়মিতভাবে মানুষের মাঝে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলা, সামাজিক দূরত্ব বজায় রাখা, বাড়িতে অবস্থান করা, গণজমায়েত না হওয়া, হোম কোয়ারান্টাইন এবং জেলা প্রশাসন কর্তৃক জারীকৃত গণবিজ্ঞাপ্তিসমূহ মাইকিং এর মাধ্যমে প্রচার করছে। এর ফলে জেলার মানুষের মাঝে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে করণীয় বিষয়ে জনসচেতনতা বৃদ্ধি পাচ্ছে। তবে চিকিৎসা সংশ্লিষ্ট জরুরি সেবা সার্বক্ষণিক খোলা থাকবে ।

এছাড়াও নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির দোকান, কাঁচাবাজার ও অন্যান্য সরকারি ঘোষিত পরিসেবাসমূহ পূর্বে জারিকৃত নির্দেশনানুযায়ী বিকাল ৪ ঘটিকা পর্যন্ত খোলা থাকবে। জেলা তথ্য অফিসার মুহাম্মদ আবুল খায়ের জানান, জেলা তথ্য অফিসের সচেতনতামূলক বার্তা প্রচার কার্যক্রম অব্যাহত থাকবে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
error: ধন্যবাদ!