কুবির দরিদ্র শিক্ষার্থীদের পাশে উত্তরবঙ্গ ছাত্র পরিষদ ও শিক্ষকগণ

স্বকৃত গালিব,কুবি প্রতিনিধি :

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে উত্তরবঙ্গের রাজশাহী ও রংপুর বিভাগের ষোল জেলার অধ্যয়নরত দরিদ্র শিক্ষার্থীদের সহায়তায় তাদের পাশে দাঁড়িয়েছেন উত্তরবঙ্গ ছাত্র পরিষদ ও পরিষদের অভিভাবক উত্তরবঙ্গের শিক্ষকগণ। করোনার প্রভাব শুরুর পর থেকে নেয়া এ উদ্যোগের পর যে, সব শিক্ষার্থী সাহায্য চেয়েছে তাদের সবাইকেই সহায়তা দেয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত উত্তরবঙ্গের অনেক শিক্ষার্থী রয়েছেন যারা টিউশন বা খন্ডকালীন চাকরি করে নিজের পড়াশোনার খরচ চালান। আবার অনেকে নিজের পড়াশোনার পাশাপাশি পরিবারও চালান। কিন্তু করোনা মহামারিতে এসব শিক্ষার্থীরা বিপাকে পড়েছেন।পরিবারের আয়-রোজগার বন্ধ থাকায় অনেক শিক্ষার্থীর পরিবার অর্ধাহারে বা অনাহারে দিন কাটাচ্ছেন।

তাই এসব শিক্ষার্থীদের পাশে দাড়িয়ে তাদের সাহায্য করার উদ্যোগ নিয়েছেন উত্তরবঙ্গ ছাত্র পরিষদের অভিভাবক উত্তরবঙ্গের শিক্ষকগণ। তাদের তত্বাবধায়নে কাজ করছেন উত্তরবঙ্গ ছাত্র পরিষদের সভাপতি মোঃ শফিউর রহমান সাগর ও সাধারণ সম্পাদক তন্ময় কুমার সরকার সহ আরো কিছু শিক্ষার্থী।

এ বিষয়ে উত্তরবঙ্গ ছাত্র পরিষদের সভাপতি মোঃ সফিউর রহমান সাগর বলেন, “আমাদের উত্তরবঙ্গের অনেক শিক্ষার্থীর পরিবারই আর্থিকভাবে অস্বচ্ছল। আমরা এ আপদকালীন সময়ে তাদের পাশে দাড়াতে চাই। সেজন্য শিক্ষকদের নিয়ে আমাদের এ ক্ষুদ্র উদ্যোগ।বর্তমানে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত উত্তরবঙ্গের যে কোনো শিক্ষার্থী উদ্ভূত পরিস্থিতিতে তাঁদের আর্থিক সমস্যা নিয়ে সরাসরি কথা বলতে পারবেন আমাদের সাথে। পরিচয় প্রকাশ বা এ জাতীয় বিষয়ে সর্বোচ্চ গোপনীয়তা রক্ষা করা হবে।সংশ্লিষ্ট যে কারোর সাথে যোগাযোগের প্রেক্ষিতে আমরা বিবেচনা সাপেক্ষে নির্দিষ্ট অর্থ সাহায্য সরাসরি সাহায্যপ্রার্থীর কাছে উপহার হিসেবে পৌঁছে দেব।

উত্তরবঙ্গ ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক তন্ময় কুমার সরকার বলেন, ” আমরা উত্তরবঙ্গের আরো কয়েকজন শিক্ষকের সাথে কথা বলছি, তারাও হয়ত নিজ নিজ সামর্থ্য অনুযায়ী শিক্ষার্থীদের পাশে দাঁড়াবেন। পরবর্তীতে তাদের নিয়ে এ উদ্যোগে আরো অধিক শিক্ষার্থীদের সাহায্য করার চেষ্টা করব।তিনি এই উদ্যোগে শামিল হওয়ার জন্য উত্তরবঙ্গের যেকোনো সাবেক বা বর্তমান শিক্ষার্থীদের সরাসরি অর্থ সাহায্য করার জন্য অনুরোধ করেন।”

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
error: ধন্যবাদ!