কুমিল্লার পুরাতন ডাকাতিয়া নদীর ভাঙ্গনরোধে ৩কোটি টাকার বাঁধ নিমার্ণ উদ্ধোধন

খান মোহাম্মদ রুবেল হোসেন :

কুমিল্লা জেলার পুরাতন ডাকাতিয়া-নতুন ডাকাতিয়া নদীর ভাঙ্গনরোধে দুই তীরে নির্মাণ করা হচ্ছে প্রতিরক্ষা বাঁধ । ১৫ই নভেম্বর রবিবার সকাল এগায় মাননীয় অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের পক্ষে উদ্ধোধন করেন লালমাই উপজেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বাগমারা উত্তর ইউপি চেয়ারম্যান আবুল কাশেম, ভূলইন উত্তর ইউপি চেয়ারম্যান ও আ’লীগের সভাপতি আলহাজ্ব আব্দুর রহিম।

এ সময় আরো উপস্থিত ছিলেন,লালমাই উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক আমির হোসেন, ভূলইন উত্তর আ’লীগের সাধারণ সম্পাদক এমরান কবির,সাংগঠিন সম্পাদক ডা.আব্দুল মমিন মজুমদার,আবুল কালাম,সেচ্ছাসেকলীগের যুগ্ম আহবায়ক আবুল বাহার,মিজানুর রহমান মেম্বার,প্রফেসর আব্দুল হালিম,ছাত্রলীগের সভাপতি সোহেল রানা,সাংগঠনিক সম্পাদক খান মো.রুবেল হোসেন,যুবলীগের যুগ্ম আহবায়ক কবির হোসেন,মোঃ হোসেন রাজু,প্রমুখ।

উল্লেখ্য, ৩কোটি ২০লাখ কোটি টাকা ব্যয়ে কুমিল্লা জেলার লালমাই উপজেলার পুরাতন ডাকাতিয়া-নতুন ডাকাতিয়া নদী ভাঙ্গন রোধে এই উদ্যোগ নিয়েছে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড। এর ফলে ভাঙ্গন থেকে রক্ষা পাবে লালমাই উপজেলার কয়েক শ’ একর ফসলী জমি, নদী পাড়ের বাড়ি-ঘর,ভূলইন উত্তর ইউনিয়ন পরিষদ, হাজতখোলা উচ্চ বিদ্যালয়, হাজতখোলা কেদ্রীয় জামে মসজিদ।

২০২১ সালের মধ্যে প্রকল্পের কাজ শেষ হবে বলে আশা করছেন কর্মকর্তারা। প্রতি বর্ষায় হিংস্র খরস্রোতা নদী। ভাঙ্গনে বিলীন হয় ফসলী জমি এবং বাড়ি ঘর। ভাঙ্গন রোধে এবার বাধঁ নির্মানের উদ্যোগ নিয়েছে পানি উন্নয়ন বোর্ড। এরই মধ্যে শুরু হয়েছে ব্লক নির্মান।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!