কুমিল্লার বিজয়পুর বাজারে মুক্তা সেমাই কারখানাকে ৫০ হাজার টাকা জরিমানা

মাজহারুল ইসলাম বাপ্পি :

কুমিল্লার সদর দক্ষিণের বিজয়পুরে অস্বাস্থ্যকর পরিবেশে লাচ্ছা-সেমাই তৈরি, নামিদামি কোম্পানির মোড়ক ব্যবহার করা সহ প্রতিষ্ঠানের প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় মুক্তা সেমাই কারখানাকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (০৫ এপ্রিল) সকালে সদর দক্ষিণ উপজেলার বিজয়পুর বাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার শুভাশিস ঘোষ। এ সময় কুমিল্লা বিএসটিআই ফিল্ড অফিসার শহিদুল ইসলাম উপস্থিত ছিলেন।

কুমিল্লা বিএসটিআই ফিল্ড অফিসার শহিদুল ইসলাম জানান, অনুমোদন না নিয়ে বিএসটিআই লগু ব্যবহার করা ৩’শ কেজি মোড়ক জব্দ করা হয় এবং বিএসটিআই আইন ১৮ এর ১৫/২৭ ধারায় অর্থদণ্ড করা হয়।

এ বিষয়ে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার শুভাশিস ঘোষ জানান, অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি হচ্ছে সেমাই। কারখানার ছাদ ও উঠানসহ সর্বত্র শুকানো হচ্ছে সেই সেমাই।সেগুলো স্থানীয় বাজারসহ আশপাশের বাজারে বিক্রয় করা হতো। অস্বাস্থ্যকর পরিবেশে তৈরী ও নামীদামি কোম্পানির মোড়ক ব্যবহার এবং ক্রেতা বিশ্বাসযোগ্য করার জন্য ভূয়া বার কোড ব্যবহার করার অপরাধে জরিমানা করা হয়।এই ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
error: ধন্যবাদ!