কুমিল্লার লালমাই উপজেলায় বীজ আলুর সর্টিং শেড নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠান

প্রেস বিজ্ঞপ্তি।।
গত ০২/০১/২১ইং তারিখে সকাল ১১.০০ ঘটিকায় বংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন এর বীজ ও উদ্যান উইং এর আওতাধীন চাঁদপুর বীজ আলু হিমাগারের চুক্তিবদ্ধ চাষীদের ‘‘প্রাকৃতিক দূর্যোগে ক্ষতিগ্রস্ত বীজ আলুর উৎপাদন জোনের চুক্তিবদ্ধ চাষী পূর্নবাসন এবং বীজ আলুর সংগ্রহ ও প্রক্রিয়াজাতকরনের সুযোগ সুবিধা বৃদ্ধি’’ প্রকল্পের আয়োজনে কুমিল্লা জেলার লালমাই উপজেলার বীজ আলু সর্টিং শেড নির্মণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে জনাব মোঃ ফখরুল ইসলাম চৌধুরী, প্রকল্প পরিচালক (প্রাচাবীউপ্র), বিএডিসি, চাঁদপুর সভাপতিত্ব করেন।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে জনাব মোঃ সায়েদুল ইসলাম, মাননীয় চেয়ারম্যান (অতিারক্ত সচিব), বিএডিসি, ঢাকা, মহোদয় সরে জমিনে উপস্থিত থেকে বীজ আলুর সর্টিং শেডের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জনাব সাবিহা পারভীন, অতিরিক্ত সচিব (সাংস্কৃতিক ঐতিহ্য), সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার জনাব আনন্দ চন্দ্র দাস, যুগ্ম পরিচালক (বীপ্র এবং সার), বিএডিসি, কুমিল্লা অঞ্চল কুমিল্লা, জনাব মোঃ আব্দুল মালেক, উপজেলা চেয়ারম্যান, লালমাই, কুমিল্লা, জনাব মোঃ নজরুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার, লালমাই, কুমিল্লা এবং জনাব কে.এম রতন সিংহ, মাননীয় অর্থ মন্ত্রী মহোদয়ের সহকারী একান্ত সচিব,বাংলাদেশ সচিবালয়, ঢাকা।

সকলেই তাদের বক্তব্যে বিএডিসির কার্যক্রমের ভূয়সী প্রসংসা করেন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জনাব মোঃ ওবায়েদ হোসেন, তত্ত্বাবধায়ক প্রকৌশলী, (ক্ষুদ্র সেচ), বিএডিসি, জাংগালিয়া, কুমিল্লা, জনাব নিগার হায়দার খান, উপ পরিচালক (বীবি), বিএডিসি, কুমিল্লা, জনাব মোঃ মিজানুর রহমান, নির্বাহী প্রকৌশলী (ক্ষুদ্র সেজ), বিএডিসি, কুমিল্লা সহ সংস্থার অন্যান্য কর্মকর্তাবৃন্দ এবং স্থানীয় গন্যমান্য ব্যক্তি বর্গ।

বিএডিসির চেয়ারম্যান মহোদয় তার বক্তব্যে কৃষিতে বাংলাদেশের অগ্রগতির তথ্য তুলে ধরেন এবং লালমাই উপজেলা প্রশাসনের কর্মকর্তা বৃন্দ সহ এলাকার নেতৃবৃন্দের দাবীর প্রেক্ষিতে লালমাই এলাকায় একটি নতুন কোল্ড ষ্টোরেজ নির্মান এবং সর্টিং শেডের চারিদিকে যাতে কোন জলাবদ্ধতার সৃষ্টি বা সেচের পানির অভাব না হয় তা’ নিরসন কল্পে সেচ বিভাগকে ব্যবস্থা গ্রহনের জন্য নির্দেশ প্রদান করেন। তিনি আরো বলেন যে ভবিষ্যতে চুক্তিবদ্ধ চাষীদের বীজের টাকা খুব দ্রুত পরিশোধ করা হবে।

পরে সভাপতি মহোদয়ের পক্ষে যুগ্ম পরিচালক (বীপ্র ও সার), বিএডিসি, কুমিল্লা অঞ্চল কুমিল্লা জনাব আনন্দ্র চন্দ্র দাস বর্তমান কৃষি বান্ধব সরকারের সাফল্য অর্জনের অংশীদার থাকার পাশাপাশি ভবিষ্যতে বিএডিসি সকল কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ একত্রিত হয়ে সংস্থার মাননীয় চেয়াম্যান মহোদয়ের নির্দেশিত পথে সামগ্রিক কার্যক্রম চালিয়ে যাওয়ার আহবান জানান।

তিনি বলেন বাংলাদেশে বর্তমানে খাদ্য উদ্বৃত্তের দেশ। আমরা আরো উন্নত উপকরন ও যান্ত্রিকী করনের মাধ্যমে এদেশ থেকে বিদেশে খাদ্য রপ্তানীর ব্যাপারে চেষ্টা চালিয়ে যাওয়ার আসাবাদ ব্যক্ত করছি। পরিশেষে উপস্থিত সকলকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষনা করেন।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
error: ধন্যবাদ!