কুমিল্লার সকল বিনোদন কেন্দ্র বন্ধ রাখার ঘোষণা

করোনার দ্বিতীয় ঢেউয়ে কুমিল্লা উচ্চ সংক্রমণের তালিকায় এবং আক্রান্তের হার বেড়ে যাওয়ায় নগরউদ্যান এবং শিশু পার্কসহ জেলার সরকারি-বেসরকারি সব বিনোদন কেন্দ্র বন্ধের ঘোষণা দিয়েছেন স্থানীয় প্রশাসন। এছাড়া জেলার প্রত্নতাত্ত্বিক স্থান শালবন বিহার ও কোটবাড়ী যাদুঘরসহ জেলার সব দর্শনীয় স্থানগুলোতেও প্রবেশ বন্ধ করে দেওয়া হয়েছে।
সংক্রমণ রোধে ও জনসমাগম এড়াতে বৃহস্পতিবার দুপুরে এই ঘোষণা দেন কুমিল্লা জেলা প্রশাসন।

কুমিল্লার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শাহাদাত হোসেন জানান, হঠাৎ করে আবারও কুমিল্লা করোনাভাইরাসের সংক্রামণের হার বাড়ছে। সেই সাথে বাংলাদেশ স্বাস্থ্য বিভাগ কয়েকটি জেলাসহ কুমিল্লাকে উচ্চ সংক্রামণের হারের তালিকায় অন্তর্ভুক্ত করেছেন। যার কারণে সংক্রমণ রোধে ও জনসমাগম এড়াতে কুমিল্লা শহরের নগর উদ্যান ও শিশু পার্কসহ জেলার সকল সরকারি-বেসরকারি বিনোদনকেন্দ্র এবং কোটবাড়ীর শালবন বিহার, কোটবাড়ী যাদুঘরসহ সকল প্রত্নতাত্ত্বিক স্থান আপাতত বন্ধ থাকবে। সেই সাথে বন্ধ থাকবে জেলার সকল সিনেমা হল। কুমিল্লা টাউনহলসহ জনসমাগমকৃত জায়গাগুলোতে মানুষের উপস্থিতি সীমিত করা হবে।

তিনি আরও জানান, সরকারি থেকে পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত দর্শনার্থীদের প্রবেশ এই নিষেধাজ্ঞা বরাবর থাকবে। এই ঘোষণা বৃহস্পতিবার থেকে কার্যক্রর শুরু হবে।
কুমিল্লার জেলার প্রত্নতাত্ত্বিক স্থানগুলোর মধ্যে রয়েছে, কুমিল্লা কোটবাড়ীর শালবন বিহার, কোটবাড়ী যাদুঘর, রূপবান মূড়া, ইটাখোলা মূড়া উল্লেখযোগ্য।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!