কুমিল্লায় প্রকাশ্যে অস্ত্রের মহড়া: যুবদল নেতাসহ গ্রেফতার ৫

কুমিল্লা প্রতিনিধি :

কুমিল্লার চকবাজার এলাকায় আধিপত্য নিয়ে সংঘর্ষ, ধাওয়া-পাল্টাধাওয়া ও প্রকাশ্যে অস্ত্রের মহড়ার ঘটনায় কুমিল্লা দক্ষিণ জেলা যুবদলের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. রাজ্জাকসহ আরও পাঁচজনকে গ্রেফতার করেছে র‌্যাব। তাদের কাছ থেকে একটি বিদেশি পিস্তলসহ বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ মার্চ) রাতে নারায়ণগঞ্জ ও কুমিল্লা নগরীর বিভিন্ন স্থানে একাধিক অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

শুক্রবার (১৮ মার্চ) বিকেলে কুমিল্লা র‌্যাব-১১-এর কোম্পানি কমান্ডার মেজর মোহাম্মদ সাকিব হোসেন এতথ্য নিশ্চিত করেছেন।

গ্রেফতার বাকি চারজন হলেন-নগরীর গর্জনখোলা এলাকার মনির হোসেনের ছেলে মো. হৃদয় (২১), উত্তরচর্থা তেলাপুকুরপাড় এলাকার বাবলু মিয়ার ছেলে মো. নিজাম উদ্দিন মিঠু (২২), সংরাইশ এলাকার ওহাব মিয়ার ছেলে মো. সজিব মিয়া (২৯) ও চকবাজার বালুধুম এলাকার আবুল কাশেমের ছেলে মো. নাজমুল হাসান দীপু (৩২)।

এরআগে গত ১৩ মার্চ রাতে অভিযান চালিয়ে পিস্তলসহ সহিদুর রহমান সজিব (৩২) নামের এক যুবককে গ্রেফতার করে কোতোয়ালি থানা পুলিশ।

র‌্যাব জানায়, ১৩ মার্চ দুপুরে নগরীর চকবাজার এলাকায় আধিপত্য নিয়ে সংঘর্ষ, ধাওয়া-পাল্টাধাওয়া ও প্রকাশ্যে অস্ত্রের মহড়ার ঘটনা ঘটে। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার রাতে নারায়ণগঞ্জের সাইনবোর্ড এলাকায় অভিযান চালিয়ে ঘটনার মূলহোতা কুমিল্লা দক্ষিণ জেলা যুবদলের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. রাজ্জাককে গ্রেফতার করা হয়।

একই রাতে কুমিল্লা নগরীর বিভিন্ন স্থানে একাধিক অভিযান চালিয়ে বাকি চারজনকে গ্রেফতার করা হয়। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে ঘটনার দিন ব্যবহৃত একটি বিদেশি পিস্তলসহ বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

গত ১৩ মার্চ দুপুরে আধিপত্য বিস্তার নিয়ে কুমিল্লার চকবাজার এলাকায় আব্দুর রাজ্জাকের লোকজন স্থানীয় রবিন আহমেদ ও জালাল উদ্দিনের লোকজনের ওপর হামলা চালায়। এসময় ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে।

উভয়পক্ষের ধাওয়া-পাল্টাধাওয়ার ১ মিনিট ৯ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। ভিডিওতে দেখা যায়, পিস্তল, রামদা, চাপাতি, রড, হাতুড়ি, লাঠি হাতে উভয়পক্ষের লোকজন সড়কে ছোটাছুটি করছেন। ঘটনার দিন রাতেই ভিডিও ফুটেজ দেখে একটি পিস্তলসহ সজিব নামের একজনকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় এ নিয়ে মোট ছয়জনকে গ্রেফতার করা হয়েছে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
error: ধন্যবাদ!