কুমিল্লায় ৫ আইসিইউ দিল আবুল খায়ের গ্রুপ

নিজস্ব প্রতিবেদক :

কুমিল্লা মেডিক্যাল কলেজ (কুমেক) হাসপাতালের একটি ভবনে স্থাপিত ডেডিকেটেড ক’রোনা হাসপাতালে নতুন করে আরও পাঁচ শয্যা বিশিষ্ট ‘ইনটেসিভ কেয়ার ইউনিট (আইসিইউ)-২’ চালু করা হয়েছে।

ক’রোনা আক্রান্ত মুমূর্ষু রোগীদের চিকিৎসাসেবার জন্য আইসিইউ সংকট নিরসনে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপির উদ্যোগে ও একটি বেসরকারি শিল্প প্রতিষ্ঠানের অর্থায়নে এ পাঁচটি শয্যা সংযোজন করা হয়।

এছাড়া জরুরি অক্সিজেন সেবা প্রদানের লক্ষে ৩০টি অক্সিজেন সিলিন্ডার এবং পাঁচটি ভেন্টিলেটর, মনিটর প্রদান করা হয়। রবিবার দুপুরের দিকে এসব সরঞ্জামাদি গ্রহণ করেন কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. ফরিদুল আলম।

এ সময় উপস্থিত ছিলেন বেসরকারি শিল্প প্রতিষ্ঠান আবুল খায়ের গ্রুপের সিনিয়র ম্যানেজার (এইচআরএন্ড) অ্যাডমিন মো. শাহ আলম মজুমদার, কুমেক হাসপাতাল উন্নয়ন কমিটির সদস্য ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আব্দুল্লাহ আল-মাহমুদ সহিদ, কুমেক হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. আব্দুল আউয়াল সোহেল, সদর দক্ষিণ উপজে’লা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল হাই বাবলু প্রমুখ।

এর আগে গত ৩ জুন ১০টি আইসিইউ শয্যাসহ ১৫৪ শয্যা বিশিষ্ট ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতাল স্থাপন ও কার্যক্রমের উদ্বোধন করা হয়। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি এর উদ্বোধন করেন।

কুমেক সূত্রে জানা যায়, এ হাসপাতালটি ১৯৯২ সালে চালু হয়েছে। কিন্তু এখানে কোন আইসিইউ সুবিধা ছিল না। প্রাণঘা’তী করোনাভা’ইরাসের মহামারির সংকটকালে পাঁচশ শয্যাবিশিষ্ট এই হাসপাতাল ক্যাম্পাসের ৬ তলা বিশিষ্ট একটি ভবনে ১০টি আইসিইউ শয্যাসহ ১৫৪ শয্যা বিশিষ্ট ডেডিকেটেড ক’রোনা হাসপাতালের কার্যক্রম গত ৩ জুন থেকে শুরু হয়। এতে ক’রোনা আ’ক্রান্তদের চিকিৎসা ও আইসিইউ সেবার দুয়ার উন্মোচিত হয়।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
error: ধন্যবাদ!