কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের বাগমারা বাজারের বেহাল দশা,ভোগান্তিতে হাজারো মানুষ

মাজহারুল ইসলাম বাপ্পি :

কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের বাগমারা বাজারস্থ মহাসড়কের অংশটি দিয়ে যানবাহন ও জনসাধারণের চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এতে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে এ সড়কে চলাচলকারী যাত্রী সাধারণ ও স্থানীয় বাসিন্দাদের। ভোগান্তি থেকে রক্ষা পেতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগীরা।

জানা যায়,কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কটি চার লেনে উন্নতিকরণের কাজ চলমান রয়েছে। সদর দক্ষিণের টমছমব্রীজ টু লালমাই বাজার অংশে চার লেন উন্নতিকরণের কাজ অনেকটা দৃশ্যমান হলেও কাজের গতি ও মান নিয়ে জনমতে রয়েছে নানান অভিযোগ।আঞ্চলিক এ মহাসড়কের লালমাই উপজেলা অংশটিতে চার লেনের কাজ শুরু করতে না পারায় দীর্ঘদিন যাবত এ সড়ক দিয়ে চলাচলকারীরা চরম ভোগান্তিতে রয়েছে।

মহাসড়কটির বাগমারা বাজার এলাকায় খানা খন্দকের ফলে বর্তমানে যান ও জনসাধারণের চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এটি লালমাই উপজেলার প্রানকেন্দ্র হওয়ায় প্রতিদিন’ই উপজেলার হাজারো মানুষের চলাচল করতে হচ্ছে এ সড়ক দিয়ে। অন্যদিকে কুমিল্লা-নোয়াখালী-লক্ষীপুর ও লাকসামের হাজারো মানুষ রাজধানী ঢাকা এবং কুমিল্লা শহরে যাতায়াত করতে হয় এ সড়কের উপর দিয়েই। সড়কটির সংস্কারের অভাবে দীর্ঘ সময় যানজটে ভোগান্তিও পোহাতে হচ্ছে মানুষের।

স্থানীয় বাসিন্দা ও লালমাই উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক কাজী মেহেদী হাসান বাপ্পি জানান,বাগমারা বাজারে সড়কে খানা খন্দকের কারণে পানি কাদায় যুক্ত হয়ে পুরো এলাকা একাকার হয়ে আছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করছি।

স্থানীয় বাসিন্দা অমর কৃষ্ণ বনিক মানিক জানান, দীর্ঘদিন যাবত সড়কের কাজ হবে বলে শুনে আসছি। কিন্তু বাস্তবে কাজ তো দূরের কথা, সড়কটি যান চলাচলের জন্য সাময়িকভাবে সংস্কারও করা হচ্ছে না। চলতি বর্ষা মৌসুমের বৃষ্টির পানি জমে বড় বড় গর্তের সৃষ্টি হয়। ফলে বাগমারা বাসীকে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।

এ ব্যাপারে বাগমারা ইউনিয়নের কৃতি সন্তান অর্থমন্ত্রীর ছোট ভাই কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম সারওয়ার বলেন,কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের বাগমারা বাজারস্থ খানা খন্দকে ভরা সড়কটি সংস্কারের ব্যাপারে কুমিল্লা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলীকে অবগত করা হয়েছে। আশা করছি ব্যবস্থা গ্রহণ করবেন।

এ ব্যাপারে কুমিল্লা সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী ড. মোহাম্মদ আহাদ উল্লাহ জানান,খুব শীঘ্রই কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের লালমাই-লাকসাম অংশের কাজ শুরু হবে। আবহাওয়া কিছুটা ভালো হলে বাগমারা বাজারস্থ সড়কের খানা খন্দক সমান করে দেয়া হবে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
error: ধন্যবাদ!