কুমিল্লা সদর দক্ষিণে ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকীতে সেলাই মেশিন বিতরণ

নিজস্ব প্রতিবেদক
“মহীয়সী বঙ্গমাতার চেতনা,অদম্য বাংলাদেশের প্রেরণা” এ শ্লোগানকে ধারণ করে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী উদযাপন ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব পদক প্রদান অনুষ্ঠান ২০২২ উপলক্ষে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কার্যালয়ের উদ্যোগে সোমবার (৮ আগষ্ট) আলোচনা সভা,দোয়া মাহফিল ও দুঃস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।
কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার সাত ইউনিয়নের সাতজন দুস্থ নারীকে এ সেলাই মেশিন প্রদান করা হয়।
কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার শুভাশিস ঘোষ এর সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান আব্দুল হাই বাবলু, সদর দক্ষিণ মডেল থানার অফিসার ইনচার্জ দেবাশীষ চৌধুরী, সদর দক্ষিণ উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাসিমা আক্তার পুতুল। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সদর দক্ষিণ উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা পারভিন আক্তার।
অনুষ্ঠানে বক্তারা বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে বাঙালি জাতি দীর্ঘ লড়াই সংগ্রামের মধ্য দিয়ে তার শ্রেষ্ঠ অর্জন স্বাধীনতা লাভ করে। বাঙালি জাতির জন্য বঙ্গবন্ধুর এই আজীবন লড়াই-সংগ্রাম-আন্দোলনের নেপথ্যের প্রেরণাদাত্রী ছিলেন তার সহধর্মিনী ফজিলাতুন্নেছা মুজিব। বঙ্গবন্ধুর সমগ্র রাজনৈতিক জীবনে ছায়ার মতো অনুসরণ করে তার প্রতিটি রাজনৈতিক কর্মকাণ্ডে অফুরান প্রেরণার উৎস হয়েছিলেন বেগম মুজিব। বাঙালি জাতির মুক্তির সনদ ছয় দফা ঘোষণার পর বঙ্গবন্ধু যখন বার বার পাকিস্তানি শাসকদের হাতে বন্দি ছিলেন তখন আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মীরা বঙ্গমাতার কাছে ছুটে আসতেন। তিনি তাদের বঙ্গবন্ধুর বিভিন্ন দিক-নির্দেশনা বুঝিয়ে দিতেন এবং লড়াই-সংগ্রাম চালিয়ে যাওয়ার জন্য অনুপ্রেরণা যোগাতেন। মহান মুক্তিযুদ্ধ চলাকালে তিনি ভেঙে না পড়ে পরিস্থিতি সামাল দিয়েছেন দৃঢ়তার সঙ্গে। বিশেষ করে আগরতলা ষড়যন্ত্র মামলায় যখন বঙ্গবন্ধু প্যারোলে মুক্তি নিয়ে কিছু কুচক্রী মহল স্বাধীনতা সংগ্রামকে বিপন্ন করার ষড়যন্ত্রে মেতে উঠেছিল, তখন প্যারোলে মুক্তির বিপক্ষে বেগম ফজিলাতুন্নেছা মুজিবের দৃঢ়চেতা অবস্থান বাংলার মুক্তি সংগ্রামকে ত্বরান্বিত করেছিল। যা বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে।
এ সময় অতিথিদের মধ্যে আরো উপস্থিত ছিলেন সদর দক্ষিণ উপজেলা প্রকৌশলী তপন চন্দ্র দেবনাথ,সদর দক্ষিণ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ শাহজালাল, উপজেলা কৃষি অফিসার মোতাহার হোসেন, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) প্রান্তিক সাহা প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন কিশোর কিশোরী ক্লাবের আবৃত্তি প্রশিক্ষক এজহারুল হক মিজান। অনুষ্ঠান শেষে উপজেলা তথ্য অফিসের উদ্যোগে মহিলাদের স্বাস্থ্য সেবা প্রদান করা হয়।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
error: ধন্যবাদ!