কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা ভূমি অফিসে এক দালালের কারাদণ্ড

মাজহারুল ইসলাম বাপ্পি :

কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ে দালাল বিরোধী অভিযানে বৃহস্পতিবার অলিউল্লাহ নামের এক দালালকে হাতেনাতে ধরা হয়েছে। দালালির অপরাধে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাকে ৫ দিনের জেল ও ১০০ টাকা অর্থদন্ড প্রদান করা হয়েছে। সদর দক্ষিণ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুর রহমান কুমিল্লা এসডি নিউজ 24 কে এ বিষয়টি নিশ্চিত করেছেন।

ভূমি অফিস সূত্রে জানা যায়, কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা ভূমি অফিসে যোগদানের পর হতেই সহকারী কমিশনার (ভূমি) আব্দুর রহমান ভূমি অফিসে নামজারিসহ সরকার নির্ধারিত ফি অনুযায়ী গ্রাহকদের সেবা প্রদানের লক্ষ্যে (ভূমি অফিস) দালালদের বিরুদ্ধে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করে। দালালরা সাধারণ মানুষ হতে একটি নামজারির জন্য স্থান-কাল-পাত্র ভেদে ১০ হাজার টাকা হতে ৩০-৪০ হাজার টাকা পর্যন্ত নিয়ে থাকে। কিন্তু জমির পরিমাণ বেদে প্রত্যেক নামজারির জন্য আবেদনসহ মোট ফি ১১’শ ৭০ টাকা মাত্র।

সদর দক্ষিণ ভূমি অফিসকে দালাল মুক্ত করার লক্ষ্যে বৃহস্পতিবার (১২ মে) চৌয়ারা ইউনিয়নের দক্ষিণ রামপুর গ্রামের অলিউল্লাহ নামের এক দালালকে হাতেনাতে ধরা হয় এবং দালালির অপরাধে তাকে নগদ ১০০ টাকা অর্থদণ্ড এবং ৫ দিনের কারাদণ্ড প্রদান করে কুমিল্লা জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।

এ ব্যাপারে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুর রহমান এসডিনিউজ কে জানান, ভূমি অফিসে কোন প্রকার দালালের স্থান নেই। সদর দক্ষিণ ভূমি অফিস দালাল মুক্ত করার লক্ষ্যে এমন অভিযান অব্যাহত থাকবে। কাউকে ছাড় দেয়া হবে না।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!