জনগণের কল্যাণে নিজেকে নিয়োজিত রাখলে বার বার জনপ্রতিনিধি হওয়া যায়- তাজুল ইসলাম

আকবর হোসেন :

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো: তাজুল ইসলাম এমপি বলেছেন, জনগণের কল্যাণে নিজেকে নিয়োজিত রাখলে বার বার জনপ্রতিনিধি হওয়া যায়। নির্বাচিত জনপ্রতিনিধিদের উপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করতে পারলে জনগণের আস্থা ও ভালবাসা অর্জন করা যায়। জনপ্রতিনিধিদেরকে জনগনের সেবা করার জন্য কাজ করতে হবে। সমাজে ন্যায় বিচার প্রতিষ্ঠা এবং মানব কল্যাণে কাজ করতে জনপ্রতিনিধিদের প্রতি আহ্বান জানান তিনি। যারা মানুষের প্রতি অন্যায়-অবিচার ও অত্যাচার করবে, সুশাসন ও ন্যায় বিচারের বদলে দুঃশাসন প্রতিষ্ঠা করবে তাদেরকে ছাড় দেয়া হবে না বলে স্পষ্ট করে জানিয়েছেন তিনি।

বাংলাদেশ আওয়ামীলীগ কখনো অন্যায়-অনিয়মকে প্রশ্রয় দেয়নি। জননেত্রী শেখ হাসিনার সরকারের সুফল যাতে প্রত্যন্ত অঞ্চলের সাধারণ মানুষ পায় তা নিশ্চিত করতে মেম্বার-চেয়ারম্যানদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। গতকাল শুক্রবার লাকসাম পৌরসভার মেয়র-কাউন্সিলর, লাকসাম ও মনোহরগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান-মেম্বার, এবং দলের স্থানীয় নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি আরো বলেন, চেয়ারম্যান ও মেম্বারগণকে নিয়মিত অফিস করতে হবে। সকল মিটিং করতে হবে। কারো বিরুদ্ধে অনিয়মের অভিযোগ পাওয়া গেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। সরকারের সকল উন্নয়ন কর্মকান্ড জনগণের দ্বৌরগোড়ায় পৌঁছে দিতে হবে। সততা, আর্দশ ও ন্যায়ের পথে থেকে কাজ করতে হবে। অন্যের ক্ষতি করলে, অন্যের অনিষ্ট করলে দুনিয়াতে যেমনি শাস্তি পাবে, তেমনি আখিরাতেও খারাপ লোকদের বিচার হবে। জনপ্রতিনিধিদেরকে জনগণের সাথে মিশতে হবে, জনগণের সাথে সুন্দরভাবে কথা বলতে হবে। অতএব আমি সবাইকে অনুরোধ করে বলছি, আপনারা যারা মেয়র-কাউন্সিলর এবং চেয়ারম্যান- মেম্বার নির্বাচিত হয়েছেন আপনারা কোন অনিয়ম- দূর্নীতি করবেন না। কেউ অনিয়ম- দূর্নীতি করলে ছাড় দেওয়া হবে না। তাই তিনি জনপ্রতিনিধিদের উপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করার আহবান জানান।

এছাড়াও আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দকেও ঐক্যবদ্ধ হয়ে দলের জন্য নিবেদিতভাবে কাজ করার আহ্বান জানান তিনি। মনোহরগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও মেম্বারদের সাথে মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান।

এ সময় আরো উপস্থিত ছিলেন কুমিল্লা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) কাজী মো. আবদুল রহিম, লাকসাম সার্কেলের সহকারী পুলিশ সুপার মুহিতুল ইসলাম রিয়াজ, কুমিল্লা জেলার নির্বাহী প্রকৌশলী মির্জা ইফতেখার আলী, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের কুমিল্লা জেলার নির্বাহী প্রকৌশলী ইঞ্জিনিয়ার নাসারউল্লাহ, কুমিল্লা জেলা পরিষদের সদস্য ও মনোহরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি মাষ্টার আবদুল কাইয়ুম চৌধুরী, মনোহরগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আমিরুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা কুসুম, মনোহরগঞ্জ থানার ওসি মাহবুল কবির,

এলজিআরডি মন্ত্রীর উন্নয়ন সমন্বয়ক মো. কামাল হোসেন, উপজেলা যুবলীগের আহ্বায়ক দেওয়ান জসিম উদ্দিন, চেয়ারম্যান আলমগীর হোসেন, আবদুল মন্নান, কামাল হোসেন, আবদুল মজিদ খাঁন রাজু, আশিকুর রহমান হিরন, মফিজুর রহমান, আল-আমিন ভূঁইয়া, আবদুল হান্নান হিরো, আবদুল মান্নান চৌধুরী, ইকবাল হোসেন, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহ্বায়ক মো. সেলিম কাদের চৌধুরী, উপজেলা ছাত্রলীগের সভাপতি কামরুজ্জামান শামীম, সাধারণ সম্পাদক আমজাদ হোসেন বিপ্লবসহ উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ এবং বিভিন্ন ইউনিয়ন পরিষদের সাধারণ সদস্য ও সংরক্ষিত আসনের মহিলাসদস্যবৃন্দ।

অন্যদিকে লাকসাম উপজেলা ও পৌরসভার উদ্যোগে আয়োজিত মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন লাকসাম উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এড. ইউনুছ ভূঁইয়া, কুমিল্লা জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক এড. আবু তাহের, লাকসাম পৌরসভা মেয়র অধ্যাপক মো. আবুল খায়ের, লাকসাম পৌরসভা আওয়ামীলীগের সভাপতি তাবারক উল্যাহ কায়েস, লাকসাম উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক গোলাম রাব্বানি মজুমদার, সাংগঠনিক সম্পাদক এড. রফিকুল ইসলাম হিরা, লাকসাম উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও পৌরসভা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মহব্বত আলী, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি নিজাম উদ্দিন শামীম, সাধারণ সম্পাদক অধ্যাপক জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম টুটুল, কাউন্সিলর মোহাম্মদ উল্যাহ, এড. মাসুদ আলম, শাহজাহান মজুমদার, মনছুর আলম মুন্সী, আবু ছায়েদ বাচ্চু, খলিলুর রহমান, চেয়ারম্যান ওমর ফারুক, ইমান হোসেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন উপজেলা যুবলীগের সদস্য দলিলুর রহমান মানিক, মনির হোসেন মোশারফ হোসেন মজুমদার, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শিহাব খান, সাবেক সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের বর্তমান সভাপতি সালাহ উদ্দিন সানি, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম তুষার, পৌরসভা ছাত্রলীগের সভাপতি সাইফ খান স্বাধীন, সাধারণ সম্পাদক কাউছার আলমসহ উপজেলা ও পৌরসভা আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ এবং বিভিন্ন ইউনিয়ন পরিষদের সাধারণ সদস্য ও সংরক্ষিত আসনের মহিলাসদস্যবৃন্দ।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!