বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে  সকলকে দেশ ও দেশের মানুষের জন্য কাজ করতে হবে – তাজুল ইসলাম

আকবর হোসেন :
স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি বলেছেন, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে অনুপ্রাণিত হয়ে সকলকে কাজ করতে হবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অনন্তকাল মানুষের মাঝে বেঁচে থাকবেন। তাঁর গৌরবোজ্জল ইতিহাস মানুষকে জানতে হবে।
স্বপ্নের সোনার বাংলা গড়তে হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের মানুষকে স্বাধীনতা এনে দিয়েছে বিধায় এদেশের মানুষ স্বাধীনভাবে নিজেদের অধিকার ভোগ করতে পারছে। তাই সকলকে বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে দেশ ও দেশের মানুষের জন্য কাজ করতে হবে। দেশের জন্য মমত্ববোধ জাগ্রত করতে হবে। তাহলেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলা সম্ভব হবে।
বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের অভূতপূর্ব উন্নয়নের সুফল জনগণ পাচ্ছে বলেই সারাবিশ্ব যখন করোনা ও ইউক্রেন-রাশিয়া যুদ্ধের কারণে নানা ধরনের সমস্যায় জর্জরিত  তখন বাংলাদেশ অপেক্ষাকৃত ভালো অবস্থায় আছে। কিন্তু বিএনপি বর্তমান সরকারের সাফল্য দেখেও না দেখার ভান করে সমালোচনা করে যাচ্ছে যদিও তাদের বিরোধিতা জনগণ আমলে নিচ্ছে না।
এ সময় স্থানীয় সরকার মন্ত্রী লাকসাম ও মনোহরগঞ্জে অতীতে এক কিলোমিটারও পাকা সড়ক ছিল না উল্লেখ করে বলেন, স্থানীয় সংসদ সদস্য হিসাবে এ উপজেলার যোগাযোগ ব্যবস্থা থেকে শুরু করে অবকাঠামোখাতের উন্নয়নে সর্বাত্মক চেষ্টা করেছেন যার সুফল স্থানীয় জনগণ পাচ্ছেন।
স্থানীয় সরকার মন্ত্রী লাকসাম ও মনোহরগঞ্জকে মাদক মুক্ত করার উদ্যোগ ঘোষণা করে বলেন, এতে ওয়ার্ড এর মেম্বার থেকে ইউনিয়নের চেয়ারম্যান, উপজেলা চেয়ারম্যান ও পৌরসভার মেয়রসহ আইন শৃঙ্খলা বাহিনীসহ সরকারী কর্মকর্তাদের সম্পৃক্ত করা হবে। স্থানীয় সরকার মন্ত্রী এ উদ্যোগে উপস্থিত সকলের সহযোগিতা কামন করেন।
শনিবার সকালে মনোহরগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে সুশীল সমাজ, ব্যবসায়ী, জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি এবং লাকসাম পৌরসভার তাজুল ইসলাম কনফারেন্স রুমে লাকসাম উপজেলার জনপ্রতিনিধি, লাকসাম উপজেলা ও পৌরসভা  আওয়ামীলীগ এবং সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসময় কথা বলেন।
এ সময় তিনি আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে স্বাধীন বাংলাদেশ পেয়েছি। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশকে দিয়েছেন সমৃদ্ধি। শেখ হাসিনার নেতৃত্বে এক অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলছে বাংলাদেশ। জিডিপি উন্নয়নে এশিয়ায় চীনের পরেই আজ বাংলাদেশের অবস্থান। শেখ হাসিনা এখন নতুন প্রজন্মের জন্য উন্নত বাংলাদেশ ভিশন-২০৪১ বাস্তবায়নে কাজ করছে। শেখ হাসিনা সরকার আজ এ মহাপরিকল্পনার মাধ্যমে দেশকে এগিয়ে নিতে কাজ করে যাচ্ছেন। যখনই আওয়ামীলীগ ক্ষমতায় থাকে তখনই দেশ ও গরীব মানুষের ভাগ্য উন্নয়নে কাজ হয়। শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার গরীব বঞ্চিত মানুষের কল্যাণে কয়েক প্রকার ভাতা চালু করেছে। দেশের উন্নয়নের এ ধারা বজায় রাখতে শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ থাকতে হবে।
মনোহরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলাম কমলের সভাপতিত্বে মত বিনিময় সভায় আরো বক্তব্য রাখেন কুমিল্লা জেলা পরিষদের সদস্য ও মনোহরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি মাষ্টার আবদুল কাইয়ুম চৌধুরী, মনোহরগঞ্জ উপজেলা চেয়ারম্যান মো. জাকির হোসেন, উপজেলা আওয়ামীলীগের উপদেষ্টা মাষ্টার সোলাইমান প্রমুখ।
এ সময় আরো উপস্থিত ছিলেন এলজিইডির কুমিল্লা জেলার নির্বাহী প্রকৌশলী মির্জা ইফতেখার আলী, জেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী ইঞ্জিনিয়ার নাসারুল্লাহ, লাকসাম উপজেলা নির্বাহী অফিসার মাহফুজা মতিন, কুমিল্লা জেলা পরিষদের সদস্য এডভোকেট তানজিনা আক্তার, মনোহরগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আমিরুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা কুসুম,এলজিআরডি মন্ত্রীর উন্নয়ন সমন্বয়ক মো. কামাল হোসেনসহ বিভিন্ন ইউপি চেয়ারম্যান ও মেম্বারবৃন্দ এবং রাজনৈতিক নেতৃবৃন্দ। এদিকে লাকসামে আয়োজিত মত বিনিময় সভায় বক্তব্য রাখেন লাকসাম উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও লাকসাম উপজেলা চেয়ারম্যান  এডভোকেট ইউনুস ভুঁইয়া, লাকসাম পৌরসভা মেয়র অধ্যাপক মো. আবুল খায়ের, লাকসাম উপজেলা ভাইস চেয়ারম্যান মহব্বত আলী, লাকসাম পৌরসভা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট রফিকুল ইসলাম হিরা, লাকসাম উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সভাপতি নিজাম উদ্দিন শামীম, লাকসাম উপজেলা ছাত্রলীগের সভাপতি সালা উদ্দিন সানি, পৌরসভা ছাত্রলীগের সভাপতি সাইফ খান স্বাধীনসহ আরো অনেকে।
এ সময় আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় যুবলীগের সদস্য মো. শাহদাত হোসেন, লাকসাম উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী মজুমদার, কুমিল্লা জেলা পরিষদের সদস্য এডভোকেট তানজিনা আক্তারসহ উপজেলা ও পৌরসভা আওয়ামীলীগের নেতৃবৃন্দ এবং পৌরসভার কাউন্সিলরবৃন্দ, ইউপি চেয়ারম্যান ও মেম্বারবৃন্দ উপস্থিত ছিলেন।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
error: ধন্যবাদ!