বিদেশ ফেরত অভিবাসীদের সুবিধার্থে কুমিল্লায় ব্র্যাক মাইগ্রেশন ফোরাম কমিটি গঠিত

কুমিল্লা প্রতিনিধি,

বিদেশ ফেরত অভিবাসীদের পুনরেকত্রীকরণ, সচেতনতা বৃদ্ধি ও সহযোগীতার উদ্দেশ্যে রয়েল ড্যানিশ দূতাবাসের অর্থায়নে অনুপ্রেরণা-২ প্রকল্পের ব্র্যাক মাইগ্রেশন ফোরাম কমিটি গঠন করা হয়েছে।

এ উপলক্ষে গতকাল পদুয়ার বাজার ব্র্যাক আঞ্চলিক অফিসে আয়োজিত ফোরাম মিটিং পরিচালনা করেন প্রকল্পের জেলা কো-অর্ডিনেটর আবদুর রহিম। আদর্শ সদর উপজেলার এফ ও আবদুস সালাম সার্বিক সহযোগিতায় করেন ফিল্ড অর্গানাইজার মোঃ আলা উদ্দিন। উপস্থিত সকলের মতামতের ভিত্তিতে ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

নবগঠিত কমিটি উপজেলায় বিদেশ ফেরত অভিবাসীদের অর্থনৈতিক ও সামাজিক পুনরেকত্রীকরণ, নিরাপদ অভিবাসন বিষয়ে সচেতনতা বৃদ্ধি, প্রবাস ফেরতদের প্রয়োজনীয় সহযোগীতা লাভের পথ সুগম করা, অভিবাসনখাতে প্রতারণা রোধ ও কমিউনিটি মানুষদের অংশগ্রহণে ভবিষ্যত করণীয় এবং কার্যকর সেবা প্রদান করবে। প্রয়োজন অনুযায়ী প্রবাস ফেরতদের স্বাভলম্বী হতে অনুপ্রেরণা-২ প্রকল্পের উদ্যোগে আর্থিকভাবেও সহযোগিতা করা হবে। অনুষ্ঠানে জয়যাত্রা টেলিভিশনের কুমিল্লা জেলা প্রতিনিধি মোঃ সোহাগ মিয়াজী কে সভাপতি ও সিরাজুল ইসলাম কে সাধারণ সম্পাদক এবং কামাল হোসেন কে সাংগঠনিক সম্পাদক করে করে ১৫ সদস্য বিশিষ্ট কমিটি করা হয়।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!