‘বীর নিবাস’ পেয়ে খুশি কুমিল্লা সদর দক্ষিণের ৩১ বীর মুক্তিযোদ্ধা

নিজস্ব প্রতিবেদক।।

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের বাস্তবায়নাধীন ‘অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের আবাসন নির্মাণ’প্রকল্পের আওতায় বীর মুক্তিযোদ্ধাদের মাঝে চাবি হস্তান্তর করা হয়েছে। বীর মুক্তিযোদ্ধাদের মাঝে বীর নিবাস হস্তান্তর কাজের শুভ উদ্বোধন করেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
(২০ ফেব্রুয়ারী) সোমবার দুপুরে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা মিলনায়তনে উপজেলার ৩১ জন বীর মুক্তিযোদ্ধার মাঝে ‘বীর নিবাস’ হস্তান্তর করা হয়। কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার শুভাশিস ঘোষ এর সভাপতিত্বে ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মিজানুর রহমান এর সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন সদর দক্ষিণ উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আব্দুল হাই বাবলু, সদর দক্ষিণ উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাসিমা আক্তার পুতুল, মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের উপসহকারি প্রকৌশলী মোঃ শফিউল আলম, বীর মুক্তিযোদ্ধা বাবুল মিয়া। এ সময় বীর মুক্তিযোদ্ধা আব্দুল ওহাব, উপজেলা সমাজ সেবা অফিসার শামীমা শারমিন, ঠিকাদার প্রতিষ্ঠান মেসার্স জাহাঙ্গীর এন্টার প্রাইজের স্বত্বাধিকারী মোঃ জাহাঙ্গীর আলম সহ বীর মুক্তিযোদ্ধাগণ উপস্থিত ছিলেন ।
বক্তারা বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকার মুক্তিযোদ্ধাদের ভাতার ব্যবস্থা করার পাশাপাশি তা এখন ন্যূনতম ২০ হাজার টাকা করা হয়েছে। সরকার মুক্তিযোদ্ধাদের জন্য ঘর-বাড়ি তৈরি করে তাদের জীবন-জীবিকা এবং চিকিৎসা-যাতায়াতসহ নানা সুযোগ-সুবিধার ব্যবস্থা করে দিয়েছে। ‘বীর নিবাস’ প্রকল্প বাস্তবায়ন হয়েছে। আরও যারা মুক্তিযোদ্ধা বাকি আছেন তাদের সবার জন্যই ধারাবাহিকভাবে এই ঘর তৈরি করে দেওয়া হবে। সাধারণ গৃহহীন-ভূমিহীন মানুষের জন্যও সরকার ঘর করে দিচ্ছে। এ সরকার উন্নয়নে বিশ্বাসী জনবান্ধব সরকার।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!