ভাষা সৈনিক মুসা মিয়া আর নেই

ঝিনাইদহ প্রতিনিধি:

ঝিনাইদহের রাজনীতিবিদ, সমাজসেবক, শিক্ষানুরাগী ও ভাষা সৈনিক মো. জাহিদ হোসেন মুসা মিয়া মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯০ বছর।

মঙ্গলবার (১৭ নভেম্বর) বিকেল ৩টার দিকে রাজধানীর একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বাদ এশা ধানমন্ডির ঈদগাহ মসজিদে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। মরহুমের দ্বিতীয় জানাজা বুধবার (১৮ নভেম্বর) ঝিনাইদহ ওয়াজির আলী হাইস্কুল মাঠে বাদ জোহর অনুষ্ঠিত হওয়া কথা রয়েছে। জানাজা শেষে এ ভাষা সৈনিককে মহিষাকুণ্ডু গ্রামের পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

মরহুমের পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, গত ১৩ অক্টোবর বার্ধক্যজনিত অসুস্থতার কারণে ভাষা সৈনিক মুসা মিয়াকে হাসপাতালে ভর্তি করানো হয়। চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার তিনি মারা গেছেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, ছয় ছেলে, এক মেয়ে এবং নাতি-নাতনি রেখে গেছেন। তার জ্যেষ্ঠপুত্র মো. নাসের শাহরিয়ার জাহেদী রেডিয়েন্ট গ্রুপের চেয়ারম্যান।

২০০৯ সালে ভাষা সৈনিক জাহিদ হোসেন মুসা মিয়ার সভাপতিত্বে গড়ে তোলা হয় ‘জাহেদী ফাউন্ডেশন’ নামে এক সমাজসেবামূলক সংস্থা। বাংলাদেশে নারী শিশু ও দুস্থদের জন্য খাদ্য কর্মসূচি, শিক্ষাখাতে বৃত্তিমূলক ও অবকাঠামোগত উন্নয়ন মূলক কর্মকাণ্ড, স্বাস্থ্যখাতে প্রাতিষ্ঠানিক সহায়তা ও ক্রীড়া উন্নয়নে এই সংস্থাটি সমাজে ভূমিকা পালন করে আসছে।

এদিকে মো. জাহিদ হোসেন মুসা মিয়ার মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে জেলা শহরে শোকের ছায়া নেমে আসে। বিভিন্ন রাজনৈতিক নেতা ও প্রশাসনের কর্মকর্তারা জাহিদ হোসেন মুসা মিয়ার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!