মরহুম অধ্যক্ষ আবুল কালাম মজুমদার কুমিল্লা মানুষের মাঝে বেঁচে থাকবেন অনন্তকাল

মাজহারুল ইসলাম বাপ্পি।।

কুমিল্লার বহু শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও স্বাধীন বাংলাদেশের জাতীয় নির্বাচনের সংসদ সদস্য মরহুম অধ্যক্ষ আবুল কালাম মজুমদারের ২৬ তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে শনিবার সকালে কুমিল্লার লালমাই উপজেলার বাগমারা মহিলা কলেজ সংলগ্ন তাঁর কবরস্থানে কুরআন খতম,মিলাদ, দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সকাল থেকেই কুমিল্লা দক্ষিণ জেলা,সদর দক্ষিণ উপজেলা,লালমাই উপজেলা সহ বিভিন্ন ইউনিয়নের আওয়ামীলীগ,যুবলীগ,ছাত্রলীগ সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ কবর যিয়ারত ও কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে।

২৬ তম মৃত্যু বার্ষিকীর দোয়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি,সদর দক্ষিণ উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও সদর দক্ষিণ উপজেলা চেয়ারম্যান গোলাম সারওয়ার,লালমাই উপজেলা চেয়ারম্যান আব্দুল মালেক বিকম, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন, লালমাই উপজেলা আওয়ামীলীগ সভাপতি আব্দুল হামিদ (বি.এ), সদর দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী আব্দুর রহিম,মুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম আমু, সদর দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল মালেক,আইন বিষয়ক সম্পাদক আব্দুল মান্নান (এল.এল.এম), দপ্তর সম্পাদক কাজী মেহেদী হাসান বাপ্পী প্রমুখ।


অধ্যক্ষ আবুল কালাম মজুমদারের মৃত্যু বার্ষিকীতে লালমাই উপজেলা আ’লীগের শ্রদ্ধা নিবেদনঃ
লালমাই উপজেলাআওয়ামীলীগ,যুবলীগ,ছাত্রলীগ সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ মরহুম অধ্যক্ষ আবুল কালাম মজুমদারের ২৬ তম মৃত্যু বার্ষিকীতে কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে।

শনিবার সকালে লালমাই উপজেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল হামিদ ( বি.এ),ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাসুদুর রহমান ভূঁইয়া ও দপ্তর সম্পাদক কাজী মেহেদী হাসান বাপ্পী’র নেতৃত্বে লালমাই উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে মরহুম অধ্যক্ষ আবুল কালাম মজুমদারের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। কুমিল্লা দক্ষিণ জেলা যুবলীগ নেতা ভিপি কামরুল হাসান শাহিন এর নেতৃত্বে জেলা যুবলীগের পক্ষ থেকে অধ্যক্ষ আবুল কালাম মজুমদারের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।


এছাড়াও লালমাই উপজেলা যুবলীগের আহবায়ক আব্দুল মোতালেব এর নেতৃত্বে লালমাই উপজেলা যুবলীগের পক্ষ থেকে অধ্যক্ষ আবুল কালাম মজুমদারের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। এ সময় যুবলীগ নেতা কাউসার মোর্শেদ মজুমদার,যুবলীগ নেতা কাজী কামরুল হাসান ভুট্টু,এডঃ জাহাঙ্গীর,রফিকুল ইসলাম মোহন, স্বেচ্ছাসেবকলীগ নেতা আক্তার পারভেজ সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, মরহুম অধ্যক্ষ আবুল কালাম মজুমদারের রাজনৈতিক আদর্শের পথ ধরেই কুমিল্লার আওয়ামীলীগের রাজনীতি প্রতিষ্ঠিত।

তিনি সব সময় কুমিল্লার সাধারণ মানুষের অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করেছেন। বিশেষ করে দক্ষিণ কুমিল্লার রাজনীতি ও শিক্ষার প্রতিষ্ঠান প্রতিষ্ঠায় তাঁর ভূমিকা ছিল অপরিসীম। তাঁর এ অবদান কখনো ভুলার মত নয়।

বহু শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ আবুল কালাম মজুমদার মাত্র ঊনপঞ্চাশ বছরের জীবনে শিক্ষা,সামাজিক ও রাজনৈতিক অঙ্গনে ব্যাপক সাড়া ফেলেছেন। ছাত্র জীবনে কৃতিত্বের সাথে নাম লিখালেন জাতীয় মেধা তালিকায় প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ে অর্থনীতি বিভাগে পড়াশোনা শেষ করে শিক্ষকতার মহান পেশায় যোগদান করেন। অবহেলিত দক্ষিণ কুমিল্লার জনপদে শিক্ষার আলো ছড়াতে গড়ে তুলেছেন অনেকগুলো শিক্ষা প্রতিষ্ঠান। মাটি ও মানুষের অর্থ-সামাজিক উন্নয়নে রাজনীতিতে মনোনিবেশ করলেন। মৃত্যুর পূর্ব পর্যন্ত অন্যের জীবন বিলীন করে দেয়। অধ্যক্ষ আবুল কালাম মজুমদার কুমিল্লা মানুষের মাঝে বেঁচে থাকবেন অনন্তকাল।

এদিকে লালমাই সরকারি কলেজের অধ্যক্ষ মৃনাল কান্তি গোস্বামী’র নেতৃত্বে লালমাই সরকারি কলেজ পরিবার মরহুম অধ্যক্ষ আবুল কালাম মজুমদারের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে। পরে লালমাই সরকারি কলেজ মিলনায়তনে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সময় লালমাই সরকারি কলেজের অধ্যক্ষ মৃনাল কান্তি গোস্বামী, শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক সোলেমান চৌধুরী, সহকারী অধ্যাপক নুরজাহান বেগম,শাহজান মজুমদার, জহরলাল দত্ত,প্রভাষক আব্দুল জলিল,ফারুক আহম্মেদ ,অমর কৃষ্ণ বনিক,সাজেদুল করিম,প্রদর্শক মজিবুর রহমান রব, ইন্সটাকটর জহিরুল ইসলাম সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!